English

32 C
Dhaka
রবিবার, জুলাই ৩, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৪২ হাজার ৪৭১ জন, প্রাণ গেছে ৯ হাজার ৮০৩ জনের

- Advertisements -

আজ সোমবার (১৭ মে ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৩৭ লাখ ২১ হাজার ৫৩০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৪২ হাজার ৪৭১ জন। নতুন করে প্রাণ গেছে ৯ হাজার ৮০৩ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৩ লাখ ৯৩ হাজার ৪০৯ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৪ কোটি ২১ লাখ ৮৮ হাজার ৫৫ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭ লাখ ৯ হাজার ১৩৯ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৮০ লাখ ৩৭ হাজার ৫১৭ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ২ হাজার ৫৪৯ জন বা আক্রান্তের ০.৬%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৩ কোটি ৩৭ লাখ ১৫ হাজার ৯৯১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৭ হাজার ৮৩৭ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ১৪৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২৮৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৭১ লাখ ৩৬ হাজার ২০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৮১ হাজার ৮৬০ জন, মৃত্যু ৪ হাজার ৯২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৪৯ লাখ ৬৪ হাজার ৯২৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ২ লাখ ৭৪ হাজার ৪১১ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ১১ লাখ ৬৭ হাজার ৬০৯ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫৬ লাখ ২৭ হাজার ৪৭৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৬ হাজার ৮৬২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৩৫ হাজার ৮২৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৯৭১ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৪০ লাখ ৯৭ হাজার ২৮৭ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৮ লাখ ৭৭ হাজার ৭৮৭ জন। মারা গেছেন ১ লাখ ৭ হাজার ৬১৬ জন এবং সুস্থ হয়েছেন ৫১ লাখ ১৬ হাজার ৭৮৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৯৪৮ জন এবং মৃত্যু ৮১ জনের।

Advertisements

তুরস্কে মোট আক্রান্ত ৫১ লাখ ১৭ হাজার ৩৭৪ জন। মোট মৃত্যু ৪৪ হাজার ৭৬০ জনের এবং সুস্থ হয়েছেন ৪৯ লাখ ৪৭ হাজার ২৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৫১২ জন এবং মৃত্যু ২২৩ জনের।

আক্রান্তে ষষ্ঠ অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ৪০ হাজার ২৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫৫৪ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১৫ হাজার ৮৭১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯১ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৫ লাখ ৫৬ হাজার ৭৩ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৫০ হাজার ৭৭৭ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৬৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯২৬ জন এবং মৃত্যু ৪ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৭৭ হাজার ২০৭ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ৫৯ হাজার ১২২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭৫৩ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৪ হাজার ১৫৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৩ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৭ লাখ ৬ হাজার ৮৪ জন।

স্পেনে আক্রান্ত ৩৬ লাখ ৪ হাজার ৭৯৯ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ৩৩৯ জনের আর সেরে উঠেছে ৩২ লাখ ৯৭ হাজার ৩৪০ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৬ লাখ ২ হাজার ৯৩৯ জন। মোট মৃত্যু ৮৬ হাজার ৭৩১ জনের এবং সুস্থ হয়েছেন ৩২ লাখ ৮৬ হাজার ৪০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৬৭ জন, মৃত্যু ৬২ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩৩ লাখ ৭ হাজার ২৮৫ জন। মারা গেছেন ৭০ হাজার ৫২২ জন এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ৫২ হাজার ৫৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৩৫০ জন এবং মৃত্যু ২৬৯ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩১ লাখ ১৮ হাজার ৪২৬ জন। মারা গেছেন ৮১ হাজার ৩০০ জন এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ১৭ হাজার ৫৮৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৯৩ জন। মৃত্যু ৫২০ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৫৪ হাজার ৭৯ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭১ হাজার ৬৬৪ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৯৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৬৭ জন এবং মৃত্যু ৫৫ জনের।

ইরানে মোট আক্রান্ত ২৭ লাখ ৫১ হাজার ১৬৬ জন। মোট মৃত্যু ৭৬ হাজার ৯৩৬ জনের এবং সুস্থ হয়েছেন ২২ লাখ ২৬ হাজার ১২২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ২৯১ জন এবং মৃত্যু ৩০৩ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৮০ হাজার ৬৯০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৯৫ জন। মোট মৃত্যু ২ লাখ ২০ হাজার ৩৮০ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২২১ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৯ হাজার ৭৪২ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২১ লাখ ৫৩ হাজার ৮৬৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬২০ জন। মোট মৃত্যু ৪৮ হাজার ৭৫ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৩৩ জনের এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৫৭ হাজার ৭২৪ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৮ লাখ ৮৯ হাজার ৫২ জন। মোট মৃত্যু ৬৬ হাজার ২২০ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪৫৬ জন এবং মৃত্যু ৩০৯ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৭ লাখ ৩৯ হাজার ৭৫০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮০ জন। মোট মৃত্যু ৪৮ হাজার ৯৩ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১২৬ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ৮৫৭ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৫২ হাজার ৮৪০ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৯০১ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৯৬ জন, মৃত্যু ৮ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ৯২ হাজার ২৬৩ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৬ লাখ ১৩ হাজার ৭২৮ জন। মোট মারা গেছেন ৫৫ হাজার ২১০ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৮৫ জন, মৃত্যু ২৭ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৪ হাজার ৩৫২ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৮০ হাজার ১৫৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ১৪৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ২২ হাজার ৩৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৬৩ জন, মৃত্যু ২৫ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন