English

30 C
Dhaka
বুধবার, আগস্ট ১৭, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনায় সুস্থ হয়ে উঠেছেন ১৪ কোটি ১৪ লাখ ৭৮ হাজার ৯১৬ জন বা আক্রান্তের ৯৮%

- Advertisements -

আজ রোববার (১৬ মে ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৩১ লাখ ৭৯ হাজার ৫৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৪১ হাজার ৫১ জন। নতুন করে প্রাণ গেছে ১২ হাজার ১৮০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৩ লাখ ৮৩ হাজার ৬০৬ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৪ কোটি ১৪ লাখ ৭৮ হাজার ৯১৬ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১০ লাখ ৮০ হাজার ৯১৯ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৮২ লাখ ১৩ হাজার ৫৯৭ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ২ হাজার ৯৪০ জন বা আক্রান্তের ০.৬%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৩ কোটি ৩৬ লাখ ৯৫ হাজার ৯১৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৫ হাজার ৬৪২ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৯৯ হাজার ৮৬৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪৯৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৭০ লাখ ৯৮ হাজার ৬২০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ১০ হাজার ৮২২ জন, মৃত্যু ৪ হাজার ৯০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৪৬ লাখ ৮৩ হাজার ৬৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ২ লাখ ৭০ হাজার ৩১৯ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৭ লাখ ৮৯ হাজার ৩৮ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫৫ লাখ ৯০ হাজার ৬১৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৯ হাজার ৩০০ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৩৪ হাজার ৮৫২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ৬৭ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৪০ লাখ ৬২ হাজার ৩৯৬ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৮ লাখ ৬৩ হাজার ৮৩৯ জন। মারা গেছেন ১ লাখ ৭ হাজার ৫৩৫ জন এবং সুস্থ হয়েছেন ৫০ লাখ ৮০ হাজার ৪৫৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৬৮৫ জন এবং মৃত্যু ১১২ জনের।

Advertisements

তুরস্কে মোট আক্রান্ত ৫১ লাখ ৬ হাজার ৮৬২ জন। মোট মৃত্যু ৪৪ হাজার ৫৩৭ জনের এবং সুস্থ হয়েছেন ৪৯ লাখ ৩২ হাজার ৮৩৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৪৭২ জন এবং মৃত্যু ২৩৬ জনের।

আক্রান্তে ষষ্ঠ অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ৩১ হাজার ৬৯১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭৯০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১৫ হাজার ৪৮০ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৬৪ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৫ লাখ ৪৭ হাজার ৫০০ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৪৮ হাজার ৮৫১ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৬৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৭ জন এবং মৃত্যু ৭ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৭৫ হাজার ৫০২ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ৫৩ হাজার ৩৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৬৫৯ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৪ হাজার ৬৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৩৬ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৯৬ হাজার ৪৮১ জন।

স্পেনে আক্রান্ত ৩৬ লাখ ৪ হাজার ৭৯৯ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ৩৩৯ জনের আর সেরে উঠেছে ৩২ লাখ ৯৭ হাজার ৩৪০ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৫ লাখ ৯৫ হাজার ৮৭২ জন। মোট মৃত্যু ৮৬ হাজার ৬৬৯ জনের এবং সুস্থ হয়েছেন ৩২ লাখ ৭৫ হাজার ৫০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৯৮১ জন, মৃত্যু ১৮৮ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩২ লাখ ৯০ হাজার ৯৪৫ জন। মারা গেছেন ৭০ হাজার ২৫৩ জন এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ৩৩ হাজার ৯৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৪৬৯ জন এবং মৃত্যু ৪০০ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩১ লাখ ৩ হাজার ৩৩৩ জন। মারা গেছেন ৮০ হাজার ৭৮০ জন এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ২ হাজার ৬৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৮৭৩ জন। মৃত্যু ৫৩০ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৫১ হাজার ৯১১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭১ হাজার ৬০৯ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৫ লাখ ৯৫ হাজার ৬৩৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৮৯৬ জন এবং মৃত্যু ২৯৮ জনের।

ইরানে মোট আক্রান্ত ২৭ লাখ ৩৯ হাজার ৮৭৫ জন। মোট মৃত্যু ৭৬ হাজার ৬৩৩ জনের এবং সুস্থ হয়েছেন ২২ লাখ ১০ হাজার ৮৫১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৭২৩ জন এবং মৃত্যু ২০০ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৭৭ হাজার ৯৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৮৮০ জন। মোট মৃত্যু ২ লাখ ২০ হাজার ১৫৯ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৫৮ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৭ হাজার ৫৮৭ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২১ লাখ ৫০ হাজার ২৪৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৭৯৬ জন। মোট মৃত্যু ৪৭ হাজার ৯৪২ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩২২ জনের এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৪৯ হাজার ৮২০ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৮ লাখ ৮৪ হাজার ৫৯৬ জন। মোট মৃত্যু ৬৫ হাজার ৯১১ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫৪৭ জন এবং মৃত্যু ৩০৩ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৭ লাখ ৩৬ হাজার ৬৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩৮৫ জন। মোট মৃত্যু ৪৭ হাজার ৯৬৭ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৪৪ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৯৭ হাজার ৬৭ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৫২ হাজার ২৩৮ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৮৮৬ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫০ জন, মৃত্যু ৭ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ৯২ হাজার ২১৯ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৬ লাখ ১১ হাজার ১৪৩ জন। মোট মারা গেছেন ৫৫ হাজার ১৮৩ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৭৫০ জন, মৃত্যু ৫৯ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৩ হাজার ২৪৩ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৭৯ হাজার ৭৯৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ১২৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ২১ হাজার ৪৩৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬১ জন, মৃত্যু ২২ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন