English

29 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৫৩ লাখ ৩৪ হাজার ৫৮ জন

- Advertisements -

করোনা আক্রান্তে মহামারী ধারণ করেছে প্রতিবেশী দেশ ভারতে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩২ হাজার ৫০৩ জন, মৃত্যু ২ হাজার ২৫৬ জনের।

আজ শুক্রবার (২৩ এপ্রিল) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৫৩ লাখ ৩৪ হাজার ৫৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮ লাখ ৮৯ হাজার ৮৪৪ জন। নতুন করে প্রাণ গেছে ১৩ হাজার ৪৫১ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩০ লাখ ৭১ হাজার ৭৯১ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১২ কোটি ৩৩ লাখ ১৮ হাজার ৩৯৬ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৬ লাখ ৭৭ হাজার ৮৭৮ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৮৮ লাখ ২০ হাজার ২৭১ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ১০ হাজার ১৪৯ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ২৬ লাখ ৬৯ হাজার ১৪০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৭ হাজার ৭০ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৮৪ হাজার ২২৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৮৯৬ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৫২ লাখ ৩৬ হাজার ৬৫৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩২ হাজার ৫০৩ জন, মৃত্যু ২ হাজার ২৫৬ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬২ লাখ ৫৭ হাজার ৩০৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৮৬ হাজার ৯২৮ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৩৬ লাখ ৪১ হাজার ৬০৬ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪১ লাখ ৭২ হাজার ১৩৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৯ হাজার ৩৪৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৮৩ হাজার ৭৫৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ৭০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ২৬ লাখ ৭৩ হাজার ৭৮৫ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৪ লাখ ৮ হাজার ৬০৬ জন। মারা গেছেন ১ লাখ ২ হাজার ১৬৪ জন এবং সুস্থ হয়েছেন ৪২ লাখ ৪৩ হাজার ১৭৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৪ হাজার ৩১৮ জন এবং মৃত্যু ২৮৩ জনের।

Advertisements

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ৩৬ হাজার ১২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৯৯৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৭ হাজার ১০৩ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯৭ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৬১ হাজার ৮০৭ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৪৫ লাখ ১ হাজার ৩৮২ জন। মোট মৃত্যু ৩৭ হাজার ৩২৯ জনের এবং সুস্থ হয়েছেন ৩৯ লাখ ৯ হাজার ৯৩৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৪ হাজার ৭৯১ জন এবং মৃত্যু ৩৫৪ জনের।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৯৮ হাজার ৪৩১ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৩৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৭২৯ জন এবং মৃত্যু ১৮ জনের। সুস্থ হয়েছেন ৪১ লাখ ৭১ হাজার ৭৯৮ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৯ লাখ ২০ হাজার ৯৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ২৩২ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১৮ হাজার ৩৫৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৬০ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৩ লাখ ৩০ হাজার ৩৯২ জন।

স্পেনে আক্রান্ত ৩৪ লাখ ৫৬ হাজার ৮৮৬ জন। মোট মৃত্যু ৭৭ হাজার ৪৯৬ জনের আর সেরে উঠেছে ৩১ লাখ ৫৬ হাজার ৯৫৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৮১৪ জন এবং মৃত্যু ১৩২ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩২ লাখ ৩৮ হাজার ৫৪ জন। মোট মৃত্যু ৮১ হাজার ৬৯৩ জনের এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ৪৫ হাজার ৩০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯ হাজার ৩৮২ জন, মৃত্যু ৩১১ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৭ লাখ ৯৬ হাজার ৭৬৮ জন। মারা গেছেন ৬০ হাজার ৬২০ জন এবং সুস্থ হয়েছেন ২৪ লাখ ৪৯ হাজার ৭৯৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ২১৬ জন এবং মৃত্যু ৫৩৭ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ৩১ হাজার ২৫৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৪ হাজার ১৬৮ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৩ লাখ ৮০ হাজার ৭৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৭৬২ জন এবং মৃত্যু ৬৯৪ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৭ লাখ ২০ হাজার ৬১৯ জন। মারা গেছেন ৭০ হাজার ২৬ জন এবং সুস্থ হয়েছেন ২৫ লাখ ৩৮ হাজার ২০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৩০৬ জন। মৃত্যু ৪৩০ জনের।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ২৩ লাখ ৩৫ হাজার ৯০৫ জন। মোট মৃত্যু ৬৮ হাজার ৩৬৬ জনের এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৩৭ হাজার ৫৯০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৯২ জন এবং মৃত্যু ৪৫৩ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ১৫ হাজার ৮১১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬৩৯ জন। মোট মৃত্যু ২ লাখ ১৩ হাজার ৫৯৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৪৯ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৩৯ হাজার ৩৮১ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৯ লাখ ৯০ হাজার ৩৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ২৩৫ জন। মোট মৃত্যু ৪১ হাজার ২৬৬ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৭০ জনের এবং সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৩ হাজার ৩০৩ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৭ লাখ ৩৪ হাজার ৬০৬ জন। মোট মৃত্যু ৫৮ হাজার ৬০৪ জন। আর সুস্থ হয়েছেন ১৬ লাখ ৬১ হাজার ৭৯২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৮০০ জন এবং মৃত্যু ৩৪৩ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ২৬ হাজার ৮১২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২৪৩ জন। মোট মৃত্যু ৪৪ হাজার ১৭২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৬৫ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮১ হাজার ৪৪৯ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ১২ হাজার ৮৩২ জন। মোট মৃত্যু ২৮ হাজার ৭৮৭ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯৪২ জন, মৃত্যু ২৫ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ২০ হাজার ২৬৩ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৭১ হাজার ৩৪৮ জন। মোট মারা গেছেন ৫৩ হাজার ৯৯৫ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪১৩ জন, মৃত্যু ৫৫ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯৬ হাজার ৭৫৬ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৩৬ হাজার ৭৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১০ হাজার ৭৮১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৪২ হাজার ৪৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১৪ জন, মৃত্যু ৯৮ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন