English

29 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ৬কোটি ১৯লাখ ৮৮হাজার ৭১জন এবং গুরুতর অসুস্থ ১লাখ ৫হাজার ২৪৮জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ শনিবার (২৮ নভেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ১৯ লাখ ৮৮ হাজার ৭১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৭৯ হাজার ৯১০ জন। নতুন করে প্রাণ গেছে ১১ হাজার ২৭৯ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৪ লাখ ৪৯ হাজার ১১৪ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ২৭ লাখ ৮৮ হাজার ৬৬৭ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৯২ হাজার ৪৯৮ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৭৬ লাখ ৪৫ হাজার ৪২ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৫ হাজার ২৪৮ জন বা ০.৬%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ৩৪ লাখ ৫৪ হাজার ২৫৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৪ হাজার ১২ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৭১ হাজার ২৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৬৪ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৭৯ লাখ ৪৫ হাজার ৫৮২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪১ হাজার ৩৫৩ জন। মৃত্যু হয়েছে ৪৮৬ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯৩ লাখ ৫১ হাজার ২২৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৩৬ হাজার ২৩৮ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৮৭ লাখ ৫৮ হাজার ৮৮৬ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬২ লাখ ৩৮ হাজার ৩৫০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ৭৮০ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৭১ হাজার ৯৯৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫০১ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৫ লাখ ৩৬ হাজার ৫২৪ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২২ লাখ ১৫ হাজার ৫৩৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৫৪৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩৮ হাজার ৫৫৮ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৯৬ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১৭ লাখ ১২ হাজার ১৭৪ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২১ লাখ ৯৬ হাজার ১১৯ জন। মারা গেছেন ৫১ হাজার ৯১৪ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৫৯ হাজার ৯১৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৪৫৯ জন।মৃত্যু ৫৮১ জনের।
স্পেনে আক্রান্ত ১৬ লাখ ৪৬ হাজার ১৯২ জন।মোট মৃত্যু ৪৪ হাজার ৬৬৮ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩৪৮ জন, মৃত্যু ২৯৪ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৮৯ হাজার ৩০১ জন। মারা গেছেন ৫৭ হাজার ৫৫১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ২২ জন এবং মৃত্যু ৫২১ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৩৮ হাজার ২১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ৩৫২ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৫৩ হাজার ৬৭৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮২৭ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৬ লাখ ৯৬ হাজার ৬৪৭ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৪ লাখ ৭ হাজার ২৭৭ জন। মারা গেছেন ৩৮ হাজার ২১৬ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৩৫ হাজার ২৫৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৮৪৬ জন এবং মৃত্যু ২৭৫ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১২ লাখ ৯০ হাজার ৫১০ জন। মারা গেছেন ৩৬ হাজার ২১৪ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৮৯ হাজার ৪৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ২৩ জন। মৃত্যু ১৯৫ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১০ লাখ ৭৮ হাজার ৫৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ১০৭ জন। মোট মৃত্যু ১ লাখ ৪ হাজার ২৪২ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৪৫ জনের। এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৩ হাজার ৫৮১ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ১০ লাখ ২৭ হাজার ৩২৫ জন। মোট মৃত্যু ১৬ হাজার ১৭২ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৯৬ হাজার ১০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ১৮ জন,মৃত্যু ৪০৫ জনের।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৫৮ হাজার ৪১৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৬ হাজার ১৪৭ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৫ লাখ ১৬ হাজার ৬৩৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৬০ জন এবং মৃত্যু ৫৭৯ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৫৮ হাজার ৩২৪ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৮৩৯ জন।আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৮৮ হাজার ৮১৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৭৭ জন। মৃত্যু ৫৪ জনের।
ইরানে মোট আক্রান্ত ৯ লাখ ২২ হাজার ৩৯৭ জন। মোট মৃত্যু ৪৭ হাজার ৯৫ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৪০ হাজার ৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৫১ জন এবং মৃত্যু ৪০৬ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৮১ হাজার ৯৪১ জন।মোট মারা গেছেন ২১ হাজার ৩৭৮ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৩৭০ জন,মৃত্যু ৮৯ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ২২ হাজার ৮৭৬ জন।
ইউক্রেনে মোট আক্রান্ত ৬ লাখ ৯৩ হাজার ৪০৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ২১৮ জন। মোট মৃত্যু ১১ হাজার ৯০৯ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৯২ জনের এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ২৬ হাজার ২৩৮ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৬৭ হাজার ৫৩২ জন। মোট মৃত্যু ১৬ হাজার ২১৯ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ হাজার ৯১২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৬৫ জন, মৃত্যু ১৪২ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ৫ লাখ ৪৮ হাজার ২৪৪ জন। মোট মৃত্যু ১৩ হাজার ১৯১ জনের এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৯২ হাজার ৬১৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯ হাজার ৮৪৫ জন এবং মৃত্যু ১৭৭ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ৪৭ হাজার ২২৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৬১ জন। মোট মৃত্যু ১৫ হাজার ২৭৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ২২ হাজার ২৫৯ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন