English

33 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ১৭ লাখ ৪৬ হাজার ৯৭০ জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ শুক্রবার (২৫ ডিসেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৯৭ লাখ ৩১ হাজার ৫৮১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৭৭ হাজার ৬৫৩ জন। নতুন করে প্রাণ গেছে ১১ হাজার ৮০০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৭ লাখ ৪৭ হাজার ৪২৯ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ কোটি ৬১ লাখ ২৮ হাজার ৯১১ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৮০ হাজার ৭১৬ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ১৭ লাখ ৪৬ হাজার ৯৭০ জন বা ৯৯.৫% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ২৭১ জন বা ০.৫%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ৯১ লাখ ১১ হাজার ৩২৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৯৩ হাজার ৩০ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৩ লাখ ৩৭ হাজার ৬৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২ হাজার ৮৩৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ১ কোটি ১২ লাখ ১৯ হাজার ১২৩ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ২৩ হাজার ৯২৪ জন। মৃত্যু হয়েছে ৩৫০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ১ লাখ ৪৭ হাজার ৪৬৮ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪৭ হাজার ১২৮ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯৭ লাখ ১৭ হাজার ১৯৮ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৪ লাখ ২৫ হাজার ৫৯৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৮ হাজার ৯১৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৯০ হাজার ৩২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭৬৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৬৪ লাখ ৪৯ হাজার ৮২২ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৯ লাখ ৬৩ হাজার ৬৮৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯ হাজার ৯৩৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৫৩ হাজার ৯৬ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩৫ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ২৩ লাখ ৭০ হাজার ৮৫৭ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২৫ লাখ ২৭ হাজার ৫০৯ জন। মারা গেছেন ৬২ হাজার ২৬৮ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৮৮ হাজার ৬৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৬৩৪ জন।মৃত্যু ২৯০ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২১ লাখ ৮৮ হাজার ৫৮৭ জন। মারা গেছেন ৬৯ হাজার ৬২৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৯ হাজার ৩৬ জন এবং মৃত্যু ৫৭৪ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ২১ লাখ ৭১২ জন। মোট মৃত্যু ১৯ হাজার ১১৫ জনের এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৩৫ হাজার ২৯২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ১০২ জন এবং মৃত্যু ২৫৪ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২০ লাখ ৯ হাজার ৩১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৪০ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৭০ হাজার ৯০০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫০৫ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ১৩ লাখ ৪৪ হাজার ৭৮৫ জন।
স্পেনে আক্রান্ত ১৮ লাখ ৬৯ হাজার ৬১০ জন।মোট মৃত্যু ৪৯ হাজার ৮২৪ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৯৬৭ জন এবং মৃত্যু ১২৬ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ১৬ লাখ ১৪ হাজার ৩২৬ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৬৮১ জনের এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৮৪ হাজার ৪০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৪১৮ জন,মৃত্যু ৫৫৪ জনের।
\
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৫ লাখ ৬৩ হাজার ৮৬৫ জন। মারা গেছেন ৪২ হাজার ৩১৪ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৮৪ হাজার ২৭৭ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৫ লাখ ৫৯ হাজার ৭৬৬ জন। মারা গেছেন ৪১ হাজার ৪৫৪ জন এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ১৭ হাজার ৩১৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৯৪০ জন। মৃত্যু ২৮০ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১৩ লাখ ৫০ হাজার ৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৬৫৩ জন। মোট মৃত্যু ১ লাখ ২০ হাজার ৩১১ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮১৬ জনের। এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৫ হাজার ২৪৮ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১২ লাখ ৩৯ হাজার ৯৯৮ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৬ হাজার ৭৫২ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৯ লাখ ৭৫ হাজার ৮৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ১১৫ জন এবং মৃত্যু ৪৯৭ জনের।
ইরানে মোট আক্রান্ত ১১ লাখ ৮৩ হাজার ১৮২ জন। মোট মৃত্যু ৫৪ হাজার ৩০৮ জনের এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ২৪ হাজার ৬৮৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১৭৮ জন এবং মৃত্যু ১৫২ জনের।
পেরুতে মোট আক্রান্ত ১০ লাখ ৩ হাজার ৯৮২ জন। মোট মৃত্যু ৩৭ হাজার ৩১৭ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ৪০ হাজার ৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭১৯ জন। মৃত্যু ৪৪ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ১০ লাখ ১ হাজার ১৩২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৪৯০ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৩৯৫ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২২৩ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৩১ হাজার ৪৩৫ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৯ লাখ ৬৮ হাজার ৫৬৩ জন।মোট মারা গেছেন ২৫ হাজার ৯৮৩ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৩০৫ জন,মৃত্যু ৩২৬ জনের। সুস্থ হয়েছেন ৮ লাখ ২২ হাজার ৯৭৮ জন।
নেদারল্যান্ডে মোট আক্রান্ত ৭ লাখ ৩২ হাজার ৫৭০ জন। মোট মৃত্যু ১০ হাজার ৮২৬ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৪৯৯ জন, মৃত্যু ৮৯ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৬ লাখ ৯২ হাজার ৮৩৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ১৯৯ জন। মোট মৃত্যু ২০ হাজার ৫৮৯ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৮১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৬৩ হাজার ৯৮০ জন।
এদিকে ২৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ৬ হাজার ১০২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ৩৭৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৪৬ হাজার ৬৯০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৩৪ জন, মৃত্যু ১৯ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন