English

36 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৪কোটি ৫৩লাখ ৭৬হাজার ৬০৫জন, গুরুতর অসুস্থ ১লাখ ৬হাজার ৪৯৮জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ শুক্রবার (৪ ডিসেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৫৫ লাখ ৩৬ হাজার ৪০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৯১ হাজার ৩২৯ জন। নতুন করে প্রাণ গেছে ১২ হাজার ৫৬৯ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৫ লাখ ১১ হাজার ৯১৫ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ৫৩ লাখ ৭৬ হাজার ৬০৫ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৩৫ হাজার ১২৪ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৮৫ লাখ ৪১ হাজার ২২ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ৪৯৮ জন বা ০.৬%।
এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ১ কোটি ৪৫ লাখ ৩৫ হাজার ১৯৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ১৮ হাজার ৫৭৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৮২ হাজার ৮২৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২ হাজার ৯১৮ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৮৫ লাখ ৬১ হাজার ৪২৭ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩৮ হাজার ৩০৯ জন। মৃত্যু হয়েছে ৫৭০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯৫ লাখ ৭১ হাজার ৭৮০ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৩৯ হাজার ২২৭ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯০ লাখ ১৫ হাজার ৬৮৪ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৪ লাখ ৮৭ হাজার ৫১৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫০ হাজার ৮৬৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৭৫ হাজার ৩০৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭৭৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৭ লাখ ২৫ হাজার ১০ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৩ লাখ ৭৫ হাজার ৫৭৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ১৪৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৪১ হাজার ৬০৭ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৫৪ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১৮ লাখ ৫৯ হাজার ৮৫১ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২২ লাখ ৫৭ হাজার ৩৩১ জন। মারা গেছেন ৫৪ হাজার ১৪০ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৬৬ হাজার ৯৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৬৯৬ জন।মৃত্যু ৩২৪ জনের।
স্পেনে আক্রান্ত ১৬ লাখ ৯৩ হাজার ৫৯১ জন।মোট মৃত্যু ৪৬ হাজার ৩৮ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১০৪ জন।মৃত্যু ২৫৪ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৭৪ হাজার ১৩৪ জন। মারা গেছেন ৬০ হাজার ১১৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৮৭৯ জন এবং মৃত্যু ৪১৪ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ৬৪ হাজার ৮২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ২২৫ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৫৮ হাজার ৩৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৯৩ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৮ লাখ ৪৬ হাজার ৮০৯ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৪ লাখ ৪৭ হাজার ৭৩২ জন। মারা গেছেন ৩৯ হাজার ৩০৫ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৭৪ হাজার ৬৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৬২৯ জন এবং মৃত্যু ১৪৯ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৩ লাখ ৪৩ হাজার ৩২২ জন। মারা গেছেন ৩৭ হাজার ৩০৫ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৩৩ হাজার ১১৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ২৩৩ জন। মৃত্যু ১৮৮ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১১ লাখ ৩৩ হাজার ৬১৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ২৫১ জন। মোট মৃত্যু ১ লাখ ৭ হাজার ৫৬৫ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮০০ জনের। এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৩৬ হাজার ৫৬৭ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ১১ লাখ ২৮ হাজার ৭৪২ জন। মোট মৃত্যু ১৮ হাজার ২৬০ জনের এবং সুস্থ হয়েছেন ৮ লাখ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৯১০ জন,মৃত্যু ৪৪৮ জনের।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১০ লাখ ২৮ হাজার ৬১০ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৮ হাজার ৮২৮ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৬ লাখ ৪৬ হাজার ৫৬০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৮৩৮ জন এবং মৃত্যু ৬২০ জনের।
ইরানে মোট আক্রান্ত ১০ লাখ ৩ হাজার ৪৯৪ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৩৪৮ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৯৯ হাজার ৩১৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৯২২ জন এবং মৃত্যু ৩৫৮ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৬৮ হাজার ৮৪৬ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ১০৪ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ১ হাজার ৫৪৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৭১ জন। মৃত্যু ২৮ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৮ লাখ ৮৭২ জন।মোট মারা গেছেন ২১ হাজার ৮০৩ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪০০ জন,মৃত্যু ৯৪ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৩৯ হাজার ৩৬৭ জন।
ইউক্রেনে মোট আক্রান্ত ৭ লাখ ৭২ হাজার ৭৬০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৪৯৬ জন। মোট মৃত্যু ১২ হাজার ৯৬০ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৪৩ জনের এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৮৪ হাজার ৪২৬ জন।
তুরস্কে মোট আক্রান্ত ৭ লাখ ৩৩ হাজার ২৬১ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৩১৬ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ১৮ হাজার ৩৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩২ হাজার ৩৮১ জন এবং মৃত্যু ১৮৭ জনের।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৮২ হাজার ২৫২ জন। মোট মৃত্যু ১৬ হাজার ৯১১ জনের এবং সুস্থ হয়েছেন ৩৮ হাজার ২৬১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৪০ জন, মৃত্যু ১২৫ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৫ লাখ ৫৮ হাজার ৭৬৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩৯ জন। মোট মৃত্যু ১২ হাজার ৩৬১ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ২১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৭ হাজার ৮৬৩ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন