English

34 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৮৮ লাখ ৯০ হাজার ২১৮ জন

- Advertisements -

বিশ্বে গত ২৪ ঘন্টায় যত লোক করোনায় আক্রান্ত হয়েছে তার প্রায় অর্ধেকের বেশী লোক আক্রান্ত হয়েছে ভারতে।এখানে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ২৯ হাজার ৫১৭ জন, মৃত্যু ৩ হাজার ৮৭৯ জনের।

আজ মঙ্গলবার (১১ মে ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৯৬ লাখ ৫ হাজার ৯২২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ২৬ হাজার ৪৬০ জন। নতুন করে প্রাণ গেছে ১১ হাজার ১০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৩ লাখ ১৭ হাজার ৭৩৩ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৩ কোটি ৭২ লাখ ৯১ হাজার ৫৩৬ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭ লাখ ৮০ হাজার ৭০৯ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৮৮ লাখ ৯০ হাজার ২১৮ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ৪৩৫ জন বা আক্রান্তের ০.৬%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৩ কোটি ৩৫ লাখ ১৫ হাজার ৩০৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩০ হাজার ১৫২ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৯৬ হাজার ১৭৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩৭০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৬৫ লাখ ৭ হাজার ৪২৭ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ২৯ হাজার ৫১৭ জন, মৃত্যু ৩ হাজার ৮৭৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ২৯ লাখ ৯১ হাজার ৯২৭ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ২ লাখ ৫০ হাজার ২৫ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৯০ লাখ ২১ হাজার ২০৭ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫২ লাখ ১৪ হাজার ৩০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৯ হাজার ২৪০ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ২৩ হাজার ৪৩৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ১৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৩৭ লাখ ৫৯ হাজার ১২৫ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৭ লাখ ৮০ হাজার ৩৭৯ জন। মারা গেছেন ১ লাখ ৬ হাজার ৬৮৪ জন এবং সুস্থ হয়েছেন ৪৯ লাখ ১৭ হাজার ৩৯৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২৯২ জন এবং মৃত্যু ২৯২ জনের।

Advertisements

তুরস্কে মোট আক্রান্ত ৫০ লাখ ৪৪ হাজার ৯৩৬ জন। মোট মৃত্যু ৪৩ হাজার ৩১১ জনের এবং সুস্থ হয়েছেন ৪৭ লাখ ৪৩ হাজার ৮৭১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৬০৪ জন এবং মৃত্যু ২৮২ জনের।

আক্রান্তে ষষ্ঠ অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৮৮ হাজার ৭২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪৬৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১৩ হাজার ৬৪৭ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩২১ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৫ লাখ ২ হাজার ৯০৬ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৩৭ হাজার ২১৭ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৬০৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩৫৭ জন এবং মৃত্যু ৪ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৫০ হাজার ৬৯৯ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ১৬ হাজার ২৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৮০ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৩ হাজার ৩১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৯৮ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৬ লাখ ১৯ হাজার ৫৮৬ জন।

স্পেনে আক্রান্ত ৩৫ লাখ ৮১ হাজার ৩৯২ জন। মোট মৃত্যু ৭৮ হাজার ৮৯৫ জনের আর সেরে উঠেছে ৩২ লাখ ৭৪ হাজার ৮০৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫৭৯ জন,মৃত্যু ৩৫ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৫ লাখ ৩৫ হাজার ৩৫৪ জন। মোট মৃত্যু ৮৫ হাজার ৪৮১ জনের এবং সুস্থ হয়েছেন ৩১ লাখ ৭৫ হাজার ৬০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৮১৪ জন, মৃত্যু ১১০ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩১ লাখ ৬৫ হাজার ১২১ জন। মারা গেছেন ৬৭ হাজার ৮২১ জন এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ৩৭ হাজার ৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৩৮১ জন এবং মৃত্যু ৪৯৬ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩০ লাখ ১৫ হাজার ৩২১ জন। মারা গেছেন ৭৮ হাজার ৩৪২ জন এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ৩৫ হাজার ৫৫৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৫৪৩ জন। মৃত্যু ৪৮৮ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৩৫ হাজার ৮৩ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭০ হাজার ৩৪ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৫ লাখ ৭৬ হাজার ৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩২ জন এবং মৃত্যু ২২ জনের।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ২৬ লাখ ৭৩ হাজার ২১৯ জন। মোট মৃত্যু ৭৫ হাজার ২৬১ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ২৭ হাজার ১৯২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৪০৮ জন এবং মৃত্যু ৩৫১ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৬৫ হাজার ৭৯২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১৭৫ জন। মোট মৃত্যু ২ লাখ ১৮ হাজার ৯৮৫ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৭ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৮৬ হাজার ২৩৩ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২১ লাখ ২২ হাজার ৩২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৮১৭ জন। মোট মৃত্যু ৪৬ হাজার ৫১২ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১১৯ জনের এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৬৮ হাজার ৭৫৩ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৮ লাখ ৫৩ হাজার ৩৭০ জন। মোট মৃত্যু ৬৪ হাজার ৩৭৩ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮০ জন এবং মৃত্যু ২৭০ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৭ লাখ ১৮ হাজার ৫৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৮৯১ জন। মোট মৃত্যু ৪৭ হাজার ২১৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ২০৬ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৭৪ হাজার ৬১৫ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৪৫ হাজার ৪৪৮ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৭১১ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৮১ জন, মৃত্যু ১৩ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ৮০ হাজার ৯৩৯ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৯৭ হাজার ৭২৪ জন। মোট মারা গেছেন ৫৪ হাজার ৮২৫ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১২৯ জন, মৃত্যু ৯০ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৭ হাজার ৩৫০ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৭৫ হাজার ২৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১১ হাজার ৯৭২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ১২ হাজার ২৭৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫১৪ জন, মৃত্যু ৩৮ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন