English

35 C
Dhaka
মঙ্গলবার, মে ১৪, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় সুস্থ হয়ে উঠেছেন ১৫ কোটি ৩৭ লাখ ৪৬ হাজার ৪৯৬ জন বা আক্রান্তের ৯৮%

- Advertisements -

সামগ্রিক অর্থে বিশ্ব করোনা আক্রান্ত এবং মৃত্যু কমের দিকে থাকলেও ভারত,ব্রাজিল,আর্জেন্টিনা,কলম্বিয়া এখনো আশংকার জায়গায় রয়ে গেছে।

আজ মঙ্গলবার (১ জুন ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ১৪ লাখ ৬৬ হাজার ৫৭৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ২৩ হাজার ৩৪১ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ১৬ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৫ লাখ ৬৫ হাজার ১৪ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৫ কোটি ৩৭ লাখ ৪৬ হাজার ৪৯৬ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৬ লাখ ৯ হাজার ২১৯ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৪০ লাখ ৬৩ হাজার ৪৪৯ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ৯১ হাজার ৬২০ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৪১ লাখ ১৩ হাজার ৩৪৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫ হাজার ২৩৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ৯ হাজার ৭৬৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১১৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৭৮ লাখ ৬৩ হাজার ৮৪০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ২৬ হাজার ৬৯৮ জন, মৃত্যু ২ হাজার ৭৮২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮১ লাখ ৭৩ হাজার ৬৫৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৩ লাখ ৩১ হাজার ৯০৯ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৫৯ লাখ ৩৯ হাজার ৫০৪ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬৫ লাখ ৪৭ হাজার ৬৭৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩২ হাজার ৫৫৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৬২ হাজার ৯৬৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮৭৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৪৯ লাখ ৬৪ হাজার ৬৩১ জন সুস্থ হয়েছেন।

Advertisements

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৬ লাখ ৬৭ হাজার ৩২৪ জন। মারা গেছেন ১ লাখ ৯ হাজার ৫২৮ জন এবং সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৩৩ হাজার ৭২৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২১১ জন এবং মৃত্যু ১২৬ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৫২ লাখ ৪৯ হাজার ৪০৪ জন। মোট মৃত্যু ৪৭ হাজার ৫২৭ জনের এবং সুস্থ হয়েছেন ৫১ লাখ ১৪ হাজার ৬২৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৪৯৩ জন এবং মৃত্যু ১২২ জনের।

আক্রান্তে ষষ্ঠ অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ৭১ হাজার ৯১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪৭৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ২১ হাজার ৫০১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৩৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৬ লাখ ৮৪ হাজার ৫৮৫ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৮৭ হাজার ৩৩৯ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৭৮২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৩৮৩ জন এবং মৃত্যু ১ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৮৯ হাজার ৪৮৬ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ১৭ হাজার ৮২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮২০ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৬ হাজার ১২৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮২ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৫৮ হাজার ১৯ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩৭ লাখ ৮১ হাজার ৭৮৪ জন। মারা গেছেন ৭৮ হাজার ৯৩ জন এবং সুস্থ হয়েছেন ৩৩ লাখ ৫০ হাজার ৬০২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ১৭৫ জন এবং মৃত্যু ৬৩৭ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৬ লাখ ৮৯ হাজার ৯১৮ জন। মোট মৃত্যু ৮৯ হাজার ১৪৮ জনের এবং সুস্থ হয়েছেন ৩৪ লাখ ৮৬ হাজার ৭০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২০৩ জন, মৃত্যু ৯৭ জনের।

স্পেনে আক্রান্ত ৩৬ লাখ ৭৮ হাজার ৩৯০ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ৯৫৩ জনের আর সেরে উঠেছে ৩৪ লাখ ৪৮ হাজার ৫৭৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১৮৬ জন, মৃত্যু ১৬ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩৪ লাখ ৬ হাজার ৪৫৬ জন। মারা গেছেন ৮৮ হাজার ৭৭৪ জন এবং সুস্থ হয়েছেন ৩১ লাখ ৬৯ হাজার ৫৭৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ১৭৭ জন। মৃত্যু ৪৯২ জনের।

ইরানে মোট আক্রান্ত ২৯ লাখ ১৩ হাজার ১৩৬ জন। মোট মৃত্যু ৮০ হাজার ১৫৬ জনের এবং সুস্থ হয়েছেন ২৪ লাখ ৫৮ হাজার ৬৮৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৪২ জন এবং মৃত্যু ২১৭ জনের।

Advertisements

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৭২ হাজার ২৮৩ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৩ হাজার ৭৪৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৩৯ হাজার ৬৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৩৩ জন এবং মৃত্যু ৭ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৪ লাখ ১২ হাজার ৮১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩০৭ জন। মোট মৃত্যু ২ লাখ ২৩ হাজার ৫০৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫২ জনের। এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ২৬ হাজার ২৮৭ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ২ হাজার ৪৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২২ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৫৩৬ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১ হাজার ২২ জনের এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৪১ হাজার ৮২ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৯ লাখ ৫৫ হাজার ৪৬৯ জন। মোট মৃত্যু ৬৯ হাজার ৩৪২ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৮ লাখ ২১ হাজার ৭০৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬৬২ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৫৭৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৭৪ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ৬৯ হাজার ১১৯ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৬ লাখ ৬৫ হাজার ৬১৭ জন। মোট মারা গেছেন ৫৬ হাজার ৫০৬ জন। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬৯ হাজার ৩৩৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৭৯২ জন, মৃত্যু ৬৭ জনের।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৬১ হাজার ২৭২ জন। মোট মৃত্যু ৩০ হাজার ১০৮ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১৩ জন, মৃত্যু ১ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ২০ হাজার ৯৮ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৮ লাখ ৫৪০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ৬১৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৪০ হাজার ৩৭২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭১০ জন, মৃত্যু ৩৬ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন