English

35 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

বিশ্বে গত ২৪ ঘন্টায় করোনায় সুস্থ হয়েছেন ৮ লাখ ৪ হাজার ৫৪ জন আর প্রাণ গেছে ১৩ হাজার ২৪ জনের

- Advertisements -

প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৯ হাজার ৩০০ জন, মৃত্যু ৪ হাজার ১৩৩ জনের। আজ রোববার (৯ মে ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৮৩ লাখ ২৮ হাজার ৬২৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ৮১ হাজার ৫৫৩ জন। নতুন করে প্রাণ গেছে ১৩ হাজার ২৪ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩২ লাখ ৯৬ হাজার ৯৩৫ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৩ কোটি ৫৭ লাখ ৭৯ হাজার ৪৮৪ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৮ লাখ ৪ হাজার ৫৪ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৯১ লাখ ৪৪ হাজার ৭৮৭ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৭ হাজার ৫২০ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৩৪ লাখ ৫৪ হাজার ৫৮১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৫ হাজার ৭৫৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৯৫ হাজার ৫৮৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৬৪৮ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৬৪ লাখ ৫ হাজার ৮৭১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৯ হাজার ৩০০ জন, মৃত্যু ৪ হাজার ১৩৩ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ২২ লাখ ৯৫ হাজার ৯১১ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ২ লাখ ৪২ হাজার ৩৯৮ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৮৩ লাখ ১১ হাজার ৪৯৮ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫১ লাখ ৫০ হাজার ৬২৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৩ হাজার ২৬৮ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ২১ হাজার ৪৮৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ৯১ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৩৬ লাখ ৭৭ হাজার ৬৬৮ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৭ লাখ ৬৭ হাজার ৯৫৯ জন। মারা গেছেন ১ লাখ ৬ হাজার ২৭৭ জন এবং সুস্থ হয়েছেন ৪৮ লাখ ৩৩ হাজার ১৫৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৭৪৫ জন এবং মৃত্যু ১৭৬ জনের।

Advertisements

তুরস্কে মোট আক্রান্ত ৫০ লাখ ১৬ হাজার ১৪১ জন। মোট মৃত্যু ৪২ হাজার ৭৪৬ জনের এবং সুস্থ হয়েছেন ৪৬ লাখ ৯১ হাজার ২২৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৫২ জন এবং মৃত্যু ২৮১ জনের।

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৭১ হাজার ৮৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩২৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১২ হাজার ৯৯২ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৭০ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৮৮ হাজার ৬১৫ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৩৩ হাজার ৯০ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৬০৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৭ জন এবং মৃত্যু ৫ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৪৫ হাজার ৭৪৪ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ২ হাজার ৯২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ১৭৬ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২২ হাজার ৬৯৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২২৪ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৫ লাখ ৯০ হাজার ১০৭ জন।

স্পেনে আক্রান্ত ৩৫ লাখ ৬৭ হাজার ৪০৮ জন। মোট মৃত্যু ৭৮ হাজার ৭৯২ জনের আর সেরে উঠেছে ৩২ লাখ ৪৮ হাজার ১০ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৫ লাখ ১৯ হাজার ২৫০ জন। মোট মৃত্যু ৮৫ হাজার ২৫২ জনের এবং সুস্থ হয়েছেন ৩১ লাখ ৪৭ হাজার ১০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ২৩৮ জন, মৃত্যু ১৯৬ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩১ লাখ ৩৬ হাজার ১৫৮ জন। মারা গেছেন ৬৭ হাজার ৪২ জন এবং সুস্থ হয়েছেন ২৭ লাখ ৯৮ হাজার ৩২৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ২৪ জন এবং মৃত্যু ১৭০ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৯ লাখ ৮৫ হাজার ৫৩৬ জন। মারা গেছেন ৭৭ হাজার ৩৫৯ জন এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ৬ হাজার ৩১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৯১০ জন। মৃত্যু ৪৯২ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ২৯ হাজার ১৯৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৯ হাজার ৮৬৬ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৫ লাখ ৬৩ হাজার ৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৭৬৫ জন এবং মৃত্যু ৪২১ জনের।

ইরানে মোট আক্রান্ত ২৬ লাখ ৪০ হাজার ৬৭০ জন। মোট মৃত্যু ৭৪ হাজার ৫২৪ জনের এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৯২ হাজার ৩৮১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৫৭৬ জন এবং মৃত্যু ৩৮৩ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৬১ হাজার ৮৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৪৩ জন। মোট মৃত্যু ২ লাখ ১৮ হাজার ৬৫৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৮৪ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৮১ হাজার ৮১৮ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২১ লাখ ১৪ হাজার ১৩৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭১০ জন। মোট মৃত্যু ৪৬ হাজার ২০০ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৭০ জনের এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৫০ হাজার ৫৭০ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৮ লাখ ৪৫ হাজার ৫৬ জন। মোট মৃত্যু ৬৩ হাজার ৮২৬ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫৯১ জন এবং মৃত্যু ৩০৭ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৭ লাখ ৯ হাজার ৭৬২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১৩০ জন। মোট মৃত্যু ৪৬ হাজার ৮৪২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৭৯ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬৩ হাজার ৯১৭ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৪৪ হাজার ৩৩৫ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৬৪৭ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৩১ জন, মৃত্যু ১৫ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ৭৫ হাজার ৩৯৯ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৯৪ হাজার ৮১৭ জন। মোট মারা গেছেন ৫৪ হাজার ৭২৪ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৯১ জন, মৃত্যু ৩৭ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৪ হাজার ৮৮ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৭২ হাজার ১২৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১১ হাজার ৮৭৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৬ হাজার ৮৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৮৫ জন, মৃত্যু ৪৫ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন