English

30 C
Dhaka
বুধবার, জুলাই ৬, ২০২২
- Advertisement -

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ফিল্ম আর্কাইভে রচনা প্রতিযোগিতা

- Advertisements -

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২২ উপলক্ষে আজ ৩রা এপ্রিল বাংলাদেশ ফিল্ম আর্কাইভ স্কুল পর্যায়ের ছাত্র-ছাত্রীদের রচনা প্রতিযোগিতা ও বিজয়ীদেরকে পুরষ্কার বিতরনী অনুষ্ঠান আয়োজন করে। স্কুল পর্যায়ের ছাত্র-ছাত্রীদের এই প্রতিযোগিতায় শ্রেণীভিত্তিক মোট তিনটি বিভাগে আমার বাংলাদেশ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এবং স্বাধীনতার ৫০ বছর: সমৃদ্ধির মহাসোপানে বাংলাদেশ সহ তিনটি বিষয়ের ওপর রচনা আহবান করা হয়।

Advertisements

৩য়-৫ম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের ক বিভাগের জন্য ‘আমার বাংলাদেশ’ বিষয় নির্ধারণ করা হয়। খ বিভাগের ৬ষ্ঠ-৮ম শ্রেণীর জন্য ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ বিষয় নির্ধারণ করা হয়। গ বিভাগের ৯ম-১০ম শ্রেণী জন্য ‘স্বাধীনতার ৫০ বছর: সমৃদ্ধির মহাসোপানে বাংলাদেশ’ বিষয় নির্ধারণ করা হয়। প্রায় দুইশতাধিক ছাত্র-ছাত্রী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বিচারকমন্ডলী মূল্যায়নের মাধ্যমে প্রতিটি বিভাগে ১ম, ২য়, ৩য় তিনজন করে মোট তিনটি বিভাগে নয়জনকে বিজয়ী নির্বাচন করা হয়। বিজয়ীদের পদক, সার্টিফিকেট এবং মুক্তিযুদ্ধভিত্তিক গ্রন্থ প্রদান করা হয়।

Advertisements

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মানিত সচিব মো. মকবুল হোসেন পিএএ, সম্মানীয় অতিথি বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ত্ব নাসির উদ্দীন ইউসুফ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট অভিনেত্রী ও চলচ্চিত্র নির্মাতা রোকেয়া প্রাচী। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক আবুল কালাম আজাদ ও বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক ড. মো. মোফাকখারুল ইকবাল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. নিজামূল কবীর।

‘ক’ বিভাগে প্রথম বিজয়ী হন, রাইসা ইসলাম দিয়া, দ্বিতীয় বিজয়ী এস এম তাহমিদ তানজীম, তৃতীয় বিজয়ী নাইফা জামান। ‘খ’ বিভাগে প্রথম বিজয়ী হন, দ্বিতীয় বিজয়ী ইসরাত জাহান সুবর্না, তৃতীয় বিজয়ী মিলি আফরোজ, কাশফিয়া ইয়াছমিন। ‘গ’ বিভাগে প্রথম বিজয়ী হন, দীপান্তিতা বড়ুয়া (তৃষ্ণা), দ্বিতীয় বিজয়ী অরিত্র রায় ও তৃতীয় বিজয়ী রিতা আক্তার আলেয়া।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন