English

31 C
Dhaka
সোমবার, জুলাই ৪, ২০২২
- Advertisement -

সোহরাওয়ার্দীতে সীমিত পরিসরে বসন্ত উৎসবের আয়োজন

- Advertisements -

ঋতুরাজ বসন্তের শুরু হচ্ছে আগামীকাল সোমবার (১৪ ফেব্রুয়ারি)। এবার করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের কারণে বসন্তবরণ উৎসব সীমিত পরিসরে আয়োজন করা হবে। আজ রবিবার এ কথা নিশ্চিত করেছেন জাতীয় বসন্ত উৎসব উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মানজার চৌধুরী সুইট।

Advertisements

তিনি সংবাদমাধ্যমকে বলেন, ‌‘এবার সীমিত আকারে সকাল সাড়ে ৭টা থেকে ১০টা পর্যন্ত সোহরাওয়ার্দী উদ্যানের উন্মুক্ত মঞ্চে বসন্ত উৎসব হবে। আগে একসঙ্গে ঢাকার উত্তরা, বাহাদুর শাহ পার্ক, রবীন্দ্র সরোবরে অনুষ্ঠান করা হত। এবার কোনোটাই হবে না। আমাদের কমিটির কিছু সদস্য থাকবেন। সেখানে কিছু কথাবার্তা হবে। এবারের আয়োজন অত্যন্ত ক্ষুদ্র।’

উদযাপন পরিষদ জানায়, আগামীকাল সোমবার সকাল ৭টা ১৫ মিনিটে সোহরাওয়ার্দী উদ্যানে অবস্থিত শিল্পকলার উন্মুক্ত মঞ্চে এই উৎসব উদযাপন করা হবে। বেঙ্গল মিউজিক (সমবেত বাদ্যযন্ত্র) এসরাজ বাসন্তী রাগ পরিবেশনের মধ্য দিয়ে শুভ সূচনা হবে উৎসবের। কোভিড-১৯ এর কারণে এবারের উৎসব খুবই সীমিত পরিসরে আয়োজন করা হচ্ছে। অতীতের মতো উত্তরা, ধানমন্ডি রবীন্দ্র সরোবর ও পুরান ঢাকার বাহাদুর শাহ পার্কের অনুষ্ঠান বাতিল করা হয়েছে। এমনকি বিকালের যে অনুষ্ঠানটি হয় সেটিও বাতিল করা হয়েছে।

অনুষ্ঠানে আবৃতি করবেন ভাস্বর বন্দোপাধ্যায়, আহকাম উল্লাহ ও নায়লা তারাননুম চৌধুরী কাকলি। একক সংগীত পরিবেশন করবেন শামা রহমান, মহাদেব ঘোষ, অনিমা মুক্তি গমেজ, বিমান চন্দ্র বিশ্বাস, বিজন চন্দ্র মিস্ত্রি, মাহমুদুল হাসান, ফেরদৌসি কাকলি, নুসরাত বিনতে নুর, নবনীতা জাইদ চৌধুরী, সঞ্জয় কবিরাজ, এস.এম মেজবা।

Advertisements

দলীয় সংগীত পরিবেশন করবেন সুরসপ্তক, সত্যেন সেন শিল্পীগোষ্ঠী, সুরবিহার (শিশু-কিশোর)। দলীয় নৃত্য পরিবেশন করবেন স্বপ্ন বিকাশ কলা কেন্দ্র, সাধনা সংস্কৃতি মন্ডল, নৃত্যম, ধ্রুপদ কলা কেন্দ্র, ভাবনা, ধৃতি নর্তনালয়, স্পন্দন, নৃত্যাক্ষ, কত্থক, ঢাক নৃত্য, নৃক্কন পারফরমিং আর্ট, নবচেতনা, মুদ্রা ক্ল্যাসিক্যাল ডান্স, পুষ্পাঞ্জলি কলাকেন্দ্র ও দুটি দ্বৈত নৃত্য।

তাছাড়া বসন্ত কথন পর্বে অংশ নেবেন সংগঠনের সভাপতি স্থপতি সফিউদ্দিন আহমেদ, সভাপতি কাজল দেবনাথ ও সাধারণ সম্পাদক মানজার চৌধুরী সুইট। উপস্থিত থাকবেন কমিটির নির্বাহী সদস্যরা। এ পর্বে আবির বিনিময়, পরস্পর প্রীতি বন্ধনী অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন আবৃতি শিল্পী রনি ও শিরীন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন