English

25 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
- Advertisement -

কারার ঐ লৌহ কপাট গানের সুর বিকৃত করার অধিকার কারোরই নেই: শেরীফা কাদের এমপি

- Advertisements -
Advertisements

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর কালজয়ী “কারার ঐ লৌহ কপাট” গানের সুর বিকৃত করায় গভীর ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন জাতীয় সাংস্কৃতিক পার্টির সভাপতি, জাতীয় পার্টি চেয়ারম্যান এর উপদেষ্টা ও বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব শেরীফা কাদের এমপি। আজ এক বিবৃতিতে তিনি বলেন, অন্যায়-অবিচার এবং অনৈতিকতার বিরুদ্ধে বিদ্রোহের প্রতীক কোন গানেরই সুর বিকৃতি মেনে নেয়া যায় না। তিনি বলেন, একজন অস্কার বিজয়ী সুরকার কেমন করে ঐতিহ্যের সাথে মিশে থাকা গানটির সুর বিকৃত করেছে তা আমরা বুঝতে পারছি না।

বিবৃতিতে জাতীয় সাংস্কৃতিক পার্টির সভাপতি শেরীফা কাদের এমপি আরো বলেন, “কারার ঐ লৌহ কপাট” গানটি মহান মুক্তিযুদ্ধে আমাদের বীর সেনাদের দারুণভাবে উজ্জীবিত করেছে। ঐ গানটির সুর বিকৃত করে কোটি বাঙালীর হৃদয়ে আঘাত করা হয়েছে। কারার ঐ লৌহ কপাট গানের সুর বিকৃত করার অধিকার কারোরই নেই। তিনি মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত গানটির বিকৃত ভার্সন চলচ্চিত্র ও ইউটিউব সহ সকল মাধ্যম থেকে প্রত্যাহার করার দাবি জানান। একই সাথে প্রকৃত সুরে গানটি রেকর্ড করে চলচ্চিত্র সহ সকল মাধ্যমে ব্যবহার করার পরামর্শও দিয়েছেন নজরুল সঙ্গীতের খ্যাতিমান শিল্পী শেরীফা কাদের এমপি।

Advertisements

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর কালজয়ী “কারার ঐ লৌহ কপাট” গানের সুর বিকৃত করায় একইভাবে গভীর ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন জাতীয় সাংস্কৃতিক পার্টির সাধারণ সম্পাদক আলাউদ্দিন আহমেদ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন