English

29 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

বঙ্গবন্ধুর জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনী

- Advertisements -

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মদিবস ও জাতীয় শিশু দিবস ২০২২ উদযাপন উপলক্ষে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

Advertisements

প্রথম থেকে তৃতীয় শ্রেণির শিশুদের ‘ক’ বিভাগে সোনার বাংলা ও ‘খ’ বিভাগে চতুর্থ ও পঞ্চম শ্রেণির শিশুদের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিভিন্ন স্কুল ও একাডেমির শতাধিক শিশু-কিশোর অংশগ্রহণ করে।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও শিশুতোষ চলচ্চিত্রের উদ্ভোধন, বিচারক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব মো. মিজান উল আলম। সভাপতিত্ব করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. নিজামূল কবীর।

Advertisements

চিত্রাঙ্কন প্রতিযোগিতার ক ও খ দুটি বিভাগের প্রতিটি বিভাগে ৩ টি করে পুরষ্কার দেওয়া হয় শিশু-কিশোরদের। চিত্রাঙ্কন প্রতিযোগিতার সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক ড. মো. মোফাকখারুল ইকবাল। চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিচারক ছিলেন কিরীটি রঞ্জন বিশ্বাস।

চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদেরকে পুরষ্কার বিতরণের পর দুপুর ১২ টা থেকে প্রদর্শিত হয় শিশুতোষ পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র দীপু নাম্বার টু ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর উপর নির্মিত প্রামাণ্যচিত্র বঙ্গবন্ধু ও বাংলাদেশ, তোমারই হোক জয়, বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও বাংলাদেশের অভ্যূদয়। এছাড়াও বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ভবনের ২য় তলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূর্লভ স্থিরচিত্রের প্রদর্শনীর আয়োজন করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন