English

31 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের তথ্যচিত্র প্রদর্শনী উৎসব

- Advertisements -
Advertisements

আজ ৩ ডিসেম্বর থেকে ৫ই ডিসেম্বর পর্যন্ত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ মুক্তিযুদ্ধভিত্তিক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ও জাতির পিতার উপর নির্মিত প্রামাণ্যচিত্র তথ্যচিত্র প্রদর্শনী উৎসব চলছে বরিশালের বানারীপাড়া উপজেলার বলদিয়া মলুহার মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে।

চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন স্কুল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আব্দুস সাত্তার, সাবেক প্রধান শিক্ষক আব্দুল মান্নান বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মোঃ নিজামুল কবীর সহ স্থানীয় সাংস্কৃতিক ও শিক্ষানুরাগীরা ব্যক্তিরা। তরুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা এবং জাতির পিতা সম্পর্কে সঠিক ইতিহাস জানার জন্যই মুক্তিযুদ্ধভিত্তিক ও জাতীর পিতার ওপর নির্মিত চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয় ।

Advertisements

৩ দিনব্যাপী এই চলচ্চিত্র উৎসবে আগুনের পরশমণি, চিত্রা নদীর পাড়ে, গেরিলা, আমার বন্ধু রাশেদ, চিরঞ্জীব বঙ্গবন্ধু, একাওরের গণহত্যা ও বধ্যভূমি, স্বাধীনতা আমার স্বাধীনতা, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন, স্টপ জেনোসাইড, বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও বাংলাদেশের অভ্যুদয় সহ বেশকিছু পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্র তথ্যচিত্রের প্রদর্শনী চলবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন