English

38 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

মুক্তিযুদ্ধের অডিও ভিজ্যুয়াল দলিলাদি সংগ্রহে চ্যালেঞ্জ ও সংরক্ষন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

- Advertisements -

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মোঃ হুমায়ুন কবীর খোন্দকার বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। যা আজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক দিক নির্দেশনায় ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত হয়ে চতুর্থ শিল্প বিপ্লবের পথ ধরে সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে সকলকে কার্যকরী ভূমিকা পালন করতে হবে।

Advertisements

তিনি বাংলাদেশ ফিল্ম আর্কাইভের কর্মকর্তা কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, মুক্তিযুদ্ধের দলিলপত্র ও মুক্তিযুদ্ধভিত্তিক তথ্যাদি ফিল্ম আর্কাইভে সংরক্ষনের ব্যবস্থা গ্রহন এবং সকলকে স্বাধীনতার মূল্যবোধকে ধারন করে আন্তরিকভাবে কাজ করতে হবে, যাতে নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারে।

Advertisements

তিনি আজ বাংলাদেশ ফিল্ম আর্কাইভে অনুষ্ঠিত “মুক্তিযুদ্ধের অডিও ভিজ্যুয়াল দলিলাদি সংগ্রহে চ্যালেঞ্জ ও সংরক্ষন বিষয়ক” সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব মোঃ ফারুক আহমেদ। সেমিনারে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মোঃ জসীম উদ্দিন। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রকল্প পরিচালক ড. মো. মোফাকখারুল ইকবাল।

বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক ফারহানা রহমানসহ সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন