English

34 C
Dhaka
সোমবার, মে ২৩, ২০২২
- Advertisement -

মেধাবীরা সবক্ষেত্রে ভালো করতে পারে: সংস্কৃতি প্রতিমন্ত্রী

- Advertisements -

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক কর্মকর্তা (বর্তমানে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে পদায়নের জন্য সিলেট বিভাগে ন্যস্ত) সাবরীনা রহমান বাঁধন একজন মেধাবী ও প্রতিভাবান কর্মকর্তা। কর্মজীবনের পাশাপাশি সংস্কৃতি অঙ্গনেও তিনি তাঁর প্রতিভার স্বাক্ষর রেখেছেন। তিনি একাধারে কবি, গীতিকার ও সংগীতশিল্পী। ‘ক্লোজ আপ ওয়ান, তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ নামক সংগীত প্রতিযোগিতায় শীর্ষ দশে স্থান পাওয়া বাঁধন ছাত্রজীবনেও ছিলেন বাংলাদেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তিনি প্রমাণ করেছেন, মেধাবীরা সবক্ষেত্রে ভালো করতে পারে।

Advertisements

প্রতিমন্ত্রী আজ বিকালে রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে সাবরীনা রহমান বাঁধনের প্রথম কাব্যগ্রন্থ ‘শেষের কবিতার পরে’ এবং গানের তৃতীয় একক অ্যালবাম ‘আবছায়া চুপছায়া’ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রধান অতিথি বলেন, ‘শেষের কবিতার পরে’ কাব্যগ্রন্থটি কবিতা, অনুকাব্য ও কথোপকথন দিয়ে সাজানো হয়েছে। সম্পর্কের পরতে পরতে জড়িয়ে থাকা ভালোবাসা, প্রেম, স্নেহ, অভিমান, অনুযোগ ইত্যাকার সব অনুষঙ্গ এ কাব্যগ্রন্থের উপজীব্য। প্রতিমন্ত্রী এসময় শিল্পী বাঁধনকে অভিনন্দন জানান ও তাঁর সর্বাঙ্গীণ সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানে নিজেদের অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন গানের অ্যালবাম ‘আবছায়া চুপছায়া’ এর তিনটি গানের গীতিকার যথাক্রমে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনিরুল আলম ও যুগ্মসচিব মো. ফাহিমুল ইসলাম এবং স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্মসচিব তানজিয়া সালমা।

Advertisements

উল্লেখ্য, ‘আবছায়া চুপছায়া’ অ্যালবামের বাকি তিনটি গানের গীতিকার শিল্পী বাঁধন নিজেই। সবক’টি গানের মিউজিক কম্পোজিশন করেছেন বাংলাদেশের অন্যতম জনপ্রিয় কণ্ঠশিল্পী ও সংগীত পরিচালক জয় শাহরিয়ার।

সংগীত, আবৃত্তি ও নৃত্যের অপূর্ব মেলবন্ধনে সাজানো অনুষ্ঠানটি দর্শকদের বিমোহিত করে রাখে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন