English

31 C
Dhaka
বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
- Advertisement -

অভিষেকের স্ত্রী রুজিরার বিরুদ্ধে পরোয়ানা জারি

- Advertisements -

ভারতের পশ্চিমবঙ্গের সংসদ সদস্য এবং সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে জামিনযোগ্য পরোয়ানা জারি করা হয়েছে। কয়লা পাচার মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) বার বার তলব করা সত্ত্বেও হাজিরা এড়ানোর কারণে তার বিরুদ্ধে এই পরোয়ানা জারি করেছে রাজধানী দিল্লির পটীয়ালা হাউস কোর্ট। আগামী ২০ আগস্টের মধ্যে তাকে আদালতে হাজিরা দিতে বলা হয়েছে।

Advertisements

কয়লা পাচার মামলায় এখনও পর্যন্ত অভিষেককে দুবার জিজ্ঞাসাবাদ করেছে ইডি। রুজিরা একবারও ইডির সামনে হাজির হননি। শেষবার গত ২১ ও ২২ মার্চ অভিষেক ও রুজিরাকে দিল্লিতে ইডির দপ্তরে হাজির হওয়ার জন্য সমন জারি করা হয়।

তার আগেই সস্ত্রীক অভিষেক ইডির সমন জারির বিরুদ্ধে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হন। কিন্তু হাই কোর্ট এই মামলায় কোনো রকম হস্তক্ষেপ করেনি।

Advertisements

গত মার্চে দিল্লিতে অভিষেককে ৮ ঘণ্টা জেরা করে ইডি। অভিষেক এই প্রসঙ্গে মোদী সরকারকে আক্রমণ করার পাশাপাশি ইডি কেন তাদের কলকাতার অফিসে জিজ্ঞাসাবাদ করছে না, তা নিয়েও প্রশ্ন তুলেছিলেন।

সে সময় রুজিরাকেও তলব করা হয়েছিল। কিন্তু তিনি আসেননি। গত বছরের সেপ্টেম্বর মাসেও দিল্লিতে রুজিরাকে ডেকে পাঠিয়েছিল ইডি। সে সময় রুজিরা চিঠি দিয়ে জানিয়েছিলেন, মহামারির সময় সন্তানদের ফেলে তার পক্ষে দিল্লি যাওয়া সম্ভব নয়। প্রসঙ্গত শুক্রবার সন্ধ্যায় রুজিরাকে একটি সামাজিক অনুষ্ঠানে দেখা গেছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন