English

32 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
- Advertisement -

অস্থায়ী ওয়ার্ক ভিসায় নতুন নিয়ম ঘোষণা সৌদি আরবের

- Advertisements -

বিদেশী কর্মীদের অস্থায়ী ওয়ার্ক ভিসার নতুন নিয়ম ঘোষণা করেছে সৌদি আরব। এর মাধ্যমে কর্মীরা দেশটিতে প্রবেশের তারিখ থেকে ৩ মাসের জন্য অস্থায়ী ওয়ার্ক ভিসা পাবে। পরে একই মেয়াদে বাড়ানো যাবে।

সৌদি মানব সম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয়ের ঘোষিত নিয়ম অনুযায়ী, কর্মী নিয়োগকারী প্রতিষ্ঠানকে কিছু শর্ত পূরণ করতে হবে। এর মাধ্যমে তারা বিদেশী কর্মীদের জন্য নিয়োগের সুযোগ পাবেন।

Advertisements

এ সম্পর্কিত কিওয়া প্লাটফর্মে এন্টারপ্রাইজ অ্যাকাউন্টের মাধ্যমে অস্থায়ী ভিসার জন্য আবেদন করতে হবে। অ্যাকাউন্টে লগইনের পর ই-সার্ভিসেস থেকে টেমপোরারি ওয়ার্ক বাছাই করতে হবে। ভিসা রিকোয়েস্টে ক্লিক করে সব ঘর পূরণ করতে হবে। একইভাবে আবেদন বাতিলও করা যাবে।

অস্থায়ী ভিসা আবেদনকারীর বাছাই করা প্রতিষ্ঠানকে অবশ্যই সচল হতে হবে।

প্রতিষ্ঠানের বৈধ বাণিজ্যিক নিবন্ধন থাকতে হবে। তবে যে সব কাজে বাণিজ্যিক নিবন্ধনের প্রয়োজন নেই, সেগুলোর জন্য এই শর্ত প্রযোজ্য নয়।

সৌদি কর্মীদের প্রাধান্য দেয় এমন নিতাকাত বেসরকারি কোম্পানির ক্যাটাগরি মিড গ্রিন হতে হবে।

Advertisements

এছাড়া একই ইউনিফাইড নম্বরের অধীনে থাকা কোম্পানিগুলোকে ওয়ার্ক পারমিট নিশ্চিত করতে হবে। মেয়াদোত্তীর্ণ ওয়ার্ক পারমিট প্রযোজ্য হবে না।

এছাড়া স্মার্টফোনের অ্যাবসার অ্যাপে প্রতিষ্ঠানের জাতীয় ইউনিফাইড নম্বরে পর্যাপ্ত ক্রেডিট থাকতে হবে।

আরও বলা হয়, আবেদনের পর কিওয়া প্ল্যাটফর্মের মাধ্যমে দ্রুত অনলাইন ওয়ার্ক ভিসা জারি করা হবে। এর জন্য অন্য কোনো নথির প্রয়োজন নেই।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন