English

30 C
Dhaka
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
- Advertisement -

আইফোনে যুক্ত হচ্ছে চ্যাটজিপিটির সুবিধা, ইলন মাস্কের হুঁশিয়ারি

- Advertisements -

টেক জায়ান্ট কোম্পানি অ্যাপল কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ওপেনএআইয়ের প্রযুক্তি চ্যাট জিপিটি নিয়ে আসার ঘোষণা দিয়েছে। ফ্ল্যাগশিপ সিরিজ আইফোনে এ প্রযুক্তি সংযোজনের ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

স্থানীয় সময় সোমবার অ্যাপল তাদের বার্ষিক ডেভেলপার শোতে এই ঘোষণা দেয়।

Advertisements

বিবিসির খবর অনুসারে, ভয়েস কমান্ড সিস্টেম সিরি-র সাথে অন্যান্য অপারেটিং সিস্টেমগুলিকে ওপেনএআই-এর চ্যাট জিপিটি’র সাহায্যে আরও শক্তিশালী করে তুলতে এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের প্রতিযোগিতায় টিকে থাকতে এমন উদ্যোগ নিয়েছে অ্যাপল।

নতুন ফিচারগুলো আইফোন ও ম্যাকবুক ল্যাপটপ ও ডেক্সটপেও পাওয়া যাবে। টেক্সট ও কন্টেন্ট জেনারেশনসহ অন্যান্য টুল বুস্ট করতেও ব্যবহার করা যেতে পারে চ্যাট জিপিটি।

Advertisements

অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক বলেছেন যে এই পদক্ষেপটি তার কোম্পানির পণ্যগুলিকে ‘নতুন উচ্চতায়’ নিয়ে যাবে।

তবে প্রযুক্তি জগতের অন্যতম শীর্ষ ধনকুবের ও উদ্যোক্তা ইলন মাস্ক ওপেনএআইয় ও অ্যাপলের একত্রে কাজের ঘোষণাকে মোটেও ভালোভাবে নিচ্ছেন না। অ্যাপলের পণ্যে চ্যাটজিপিটি প্রযুক্তি আনা হলে নিজের সব কোম্পানিগুলোতে আইফোনসহ অ্যাপলের অন্যান্য পণ্য বা ডিভাইসের ব্যবহার বন্ধের হুমকি দিয়েছেন তিনি। সোমবার  এক্সে মাস্ক লেখেন,  অ্যাপল যেখানে নিজস্ব এআই সিস্টেম তৈরি করতে পারে না, তারা কীভাবে ওপেনএআই ব্যবহার করে আপনার গোপনীয়তা ও সুরক্ষা নিশ্চিত করবে? এটি স্পষ্টতই অযৌক্তিক।

মূলত অ্যাপলের তৈরি বিভিন্ন ডিভাইসের অপারেটিং সিস্টেম পর্যায়ে কৃত্রিম বুদ্ধিমত্তার সংযোজনের বিষয়টি নিয়ে উদ্বিগ্ন ইলন মাস্ক। আর এই বিষয়টিই প্রকাশ পেয়েছে তার টুইটে। আর তাই টেসলা, স্পেসএক্স, স্টারলিংক, এক্স, নিউরালিংকসহ তার কোম্পানিগুলোতে অ্যাপলের তৈরি আইফোন ব্যবহার নিষিদ্ধের হুমকি দিয়েছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন