English

33 C
Dhaka
শনিবার, মে ২৫, ২০২৪
- Advertisement -

আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে ইসরায়েলে হামলা চালাতে পারে ইরান

- Advertisements -

আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে ‘ইসরায়েলের মাটিতে’ প্রতিশোধমূলক হামলা চালাতে পারে ইরান।

মার্কিন গোয়েন্দাদের তথ্যের ভিত্তিতে এই তথ্য জানিয়েছে ওয়াল স্ট্রিট জার্নাল।

Advertisements

নাম প্রকাশে অনিচ্ছুক মার্কিন গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, ইরান সরাসরি নিজেদের ভূমি থেকে ইসরায়েলের মাটিতে আক্রমণের প্রস্তুতি নিচ্ছে। সম্ভবত আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে এই হামলা হতে পারে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, দক্ষিণ অথবা উত্তর ইসরায়েলে সম্ভাব্য এই হামলার প্রস্তুতি নিচ্ছে ইরান।

তবে প্রতিবেদনে ইরান সরকারের ঘনিষ্ঠ একটি সূত্রকে উদ্ধৃত করে বলা হয়েছে, তেহরানের পক্ষ থেকে এখনও এ বিষয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

গত ১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানি কনস্যুলেটে বোমা হামলার ঘটনা ঘটে। এতে ইরানের দুই জেনারেলসহ ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস কমান্ডার নিহত হয়।

Advertisements

ইসরায়েল এই হামলার দায় স্বীকার করেনি। তবে ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) মুখপাত্র রিয়ার অ্যাড. ড্যানিয়েল হাগারি ইসরায়েলি গোয়েন্দাদের দিকে ইঙ্গিত করে বলেছেন, ভবনটি দূতাবাস নয়, বরং এটি বেসামরিক ভবনের ছদ্মবেশে কুদস বাহিনীর একটি সামরিক স্থাপনা ছিল।

কুদস ফোর্স হল ইরানের আইআরজিসি’র বিদেশি অপারেশন শাখা, যা মার্কিন যুক্তরাষ্ট্র কর্তৃক একটি সন্ত্রাসী সংগঠন হিসেবে তালিকাবদ্ধ।

ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়েছে, মার্কিন সরকারি কর্মকর্তা এবং তাদের পরিবারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মধ্য ইসরায়েল, জেরুজালেম এবং বিয়ারশেবার বাইরের অঞ্চলে ভ্রমণ থেকে সতর্ক করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন