English

27 C
Dhaka
সোমবার, মে ২০, ২০২৪
- Advertisement -

আদালতের ভেতরে ট্রাম্প, বাইরে শরীরে আগুন দিলেন কে এই ব্যক্তি?

- Advertisements -

যুক্তরাষ্ট্রে নিউ ইয়র্কের যে আদালতে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের বিচার চলছে, সেই আদালতকক্ষের বাইরে শুক্রবার গায়ে আগুন দিয়েছেন ম্যাক্সওয়েল আজারেল্লো নামে এক ব্যক্তি। শুক্রবার নিউইয়র্কের স্থানীয় সময় দুপুর ১ টার পরে ঘটেছে এই ঘটনা। খবর বিবিসি’র।

Advertisements

খবরে বলা হয়েছে, নিজ গায়ে আগুন দেওয়া ফ্লোরিডার বাসিন্দা আজারেল্লো এক সপ্তাহ আগে নিউ ইয়র্কে এসেছিলেন। নিউ ইয়র্ক অঙ্গরাজ্যে তার পূর্ব অপরাধের কোনো রেকর্ড নেই। তবে আজারেল্লো যে নিউইয়র্কে এসেছেন, তা ফ্লোরিডায় বসবাসরত তার পরিবারের সদস্যরার জানতেন না।

ঘটনাস্থল থেকে এক প্রত্যক্ষদর্শী বলেন, আদালতকক্ষ থেকে চলে আসা রাস্তা ধরে ওই ব্যক্তি হেঁটে পার্কে আসেন। এরপর কিছু প্রচারপত্র ছুড়ে দিয়ে ব্যাকপ্যাক থেকে একটি ক্যান বের করে শরীরে দাহ্য পদার্থ ঢেলে আগুন জ্বালিয়ে দেন। কয়েক মিনিট ধরে ওই ব্যক্তি অগ্নিদগ্ধ হন।
গায়ে আগুন দেওয়ার কারণ কি তা জানা যায়নি। এক প্রত্যক্ষদর্শী বলেছেন, তরল পদার্থে শরীর ভেজানোর আগে সেই ব্যক্তি একেবারে শান্ত ছিলেন। ঘটনার পর আজারেল্লোকে আশঙ্কাজনক অবস্থায় নিকটস্থ হাসপাতালের বার্ন সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

Advertisements

উল্লেখ্য মার্কিন পর্ন অভিনেত্রী স্টর্মি ড্যানিয়েলের সঙ্গে একসময় ঘনিষ্টতা ছিল ডোনাল্ড ট্রাম্পের। ২০১৫ সালে প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারাভিযান শুরুর সময় এ ইস্যুতে মুখ বন্ধ রাখতে স্টর্মি ড্যানিয়েলকে ১ লাখ ৩০ হাজার ডলার ঘুষ প্রদান করেছিলেন বলে অভিযোগ রয়েছে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে। এই অভিযোগ সংক্রান্ত মামলাটিই পরিচিতি পেয়েছে ‘হাশ-মানি’ মামলা হিসেবে।

শুক্রবার দুপুরে ম্যানহাটানের ওই আদালতে যখন হাশ-মানি মামলার শুনানি চলছিল, সে সময় এজলাসে উপস্থিত ছিলেন ট্রাম্প। ওই ঘটনা ঘটার পর শুনানি স্থগিত করা হয়, ট্রাম্পও আদালত ত্যাগ করেন। তবে আজারেল্লোর এই ঘটনায় আদালতের নিরাপত্তা ব্যবস্থায় কোনো ঝামেলা সৃষ্টি হয়নি। কয়েক ঘণ্টা স্থগিত থাকার পর বিকেলের দিকে ফের মামলার শুনানি কার্যক্রম শুরু করেন আদালত।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন