English

30 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

আফগানিস্তানের নারী এমপির কাছে ক্ষমা চাইল ভারত

- Advertisements -

আফগানিস্তান পার্লামেন্টের নারী সদস্য রঙিনা কারগারকে নয়াদিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফেরত পাঠানো ছিল অনিচ্ছাকৃত ভুল।  এখন এমন দাবি করে কারগারের কাছে ক্ষমা চেয়েছে ভারত সরকার। সেইসঙ্গে তাকে দ্রুত জরুরি ভিসার আবেদন করতে বলা হয়েছে।

Advertisements

শুক্রবার ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে ভারতের কেন্দ্রীয় সরকারের সর্বদলীয় বৈঠকে কারগারের প্রসঙ্গ নিয়ে আলোচনা হয়।

গত ২০ আগস্ট ইস্তানবুল থেকে দুবাইয়ের একটি বিমানে নয়াদিল্লির বিমানবন্দরে পৌঁছান তিনি। কূটনৈতিক পাসপোর্ট থাকায় ভিসা ছাড়াই ভারতে পৌঁছাতে পারতেন তিনি। কিন্তু সেখান থেকেই তাকে আফগানিস্তান ফেরত পাঠানো হয়।

আফগান এমপি কারাগার দি ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পাকিস্তান, আফগানিস্তান ও ইরানবিষয়ক দফতরের যুগ্ম সচিব জেপি সিং আমাকে ফোন করেছিলেন। পুরো ঘটনার জন্য তিনি ক্ষমা চেয়েছেন। আর আমাকে আপদকালীন ভিসার জন্য আবেদন করতে বলেছেন।

Advertisements

‘আমি জানতে চেয়েছি, সরকারি পাসপোর্ট কি বৈধ নয়, তিনি তার কোনো উত্তর দেননি। আমি তাকে বলেছি, আমার মেয়ের জন্য ১৯ আগস্ট ই-ভিসার জন্য আবেদন করেছিলাম। কিন্তু তার কোনো খবর আসেনি।’

গত ১১ বছর ধরে আফগানিস্তান পার্লামেন্টের সদস্য রঙিনা কারগার। তিনি ফারিয়াব প্রদেশের ওলেসি জিরগার এমপি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন