English

21 C
Dhaka
শনিবার, ফেব্রুয়ারি ৪, ২০২৩
- Advertisement -

আফগানিস্তান-পাকিস্তান সীমান্তে গোলাগুলি, নিহত ৭

- Advertisements -

আফগান ও পাকিস্তান সীমান্তরক্ষী বাহিনীর পাল্টাপাল্টি গুলি ও গোলাবর্ষণে ৬ পাকিস্তানি ও ১ আফগান বাহিনীর সদস্য নিহত হয়েছেন।

স্থানীয় সময় রোববার (১১ ডিসেম্বর) এ ঘটনা ঘটে বলে উভয় পক্ষের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সূত্রে এ তথ্য জানা গেছে।

Advertisements

পাকিস্তান সেনাবাহিনী জানায়, পাকিস্তানের বাহিনী সীমান্তের আফগানিস্তান অংশে নতুন চেকপোস্ট নির্মাণ বন্ধের দাবি জানালে সংঘর্ষ শুরু হয়। এতে ৬ জন বেসামরিক লোক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৭ জন।

পাকিস্তান সেনাবাহিনী আরও জানায়, আফগানিস্তানের সীমান্ত বাহিনী চামান সীমান্ত ক্রসিংয়ে কামান ও মর্টারসহ ভারী অস্ত্রে নিয়ে নির্বিচারে হামলা চালায়। চামান সীমান্ত ক্রসিং পাকিস্তানের পশ্চিম বেলুচিস্তান প্রদেশকে আফগানিস্তানের দক্ষিণ কান্দাহার প্রদেশের সঙ্গে সংযুক্ত করে।

আফগান নিরাপত্তা সূত্রগুলো জানিয়েছে, পাকিস্তানের বাহিনী সীমান্তের আফগানিস্তান অংশে নতুন চেকপোস্ট নির্মাণ বন্ধের দাবি জানালে সংঘর্ষ শুরু হয়।

Advertisements

কান্দাহার পুলিশের মুখপাত্র হাফিজ সাবের জানান, গুটিতে এক আফগান সেনা সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন। আহতদের মধ্যে ৩ জন বেসামরিক নাগরিক রয়েছেন।

আফগানিস্তানের কান্দাহারের গভর্নরের একজন মুখপাত্র আতাউল্লাহ জায়েদ, আফগান সীমান্তে নতুন চেকপয়েন্ট নির্মাণ নিয়ে মূলত পাকিস্তানি ও তালেবান বাহিনীর মধ্যে সংঘর্ষের সূত্রপাত বলে জানান।

কান্দাহার প্রদেশের আফগান কর্মকর্তা নূর আহমেদ এ ঘটনার পর জানিয়েছেন, ঘটনাটি দুর্ঘটনাবশত ঘটেছে এবং দুই পক্ষ বৈঠক করার পর পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

নতুন লুকে নজর কেড়েছেন নোরা

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন