English

28 C
Dhaka
বুধবার, মে ২৫, ২০২২
- Advertisement -

আফ্রিকার দেশ নাইজেরিয়ার সোকোটো রাজ্যে বন্দুকধারীদের গুলিতে নিহত ৪৩

- Advertisements -

আফ্রিকার দেশ নাইজেরিয়ার সোকোটো রাজ্যে বন্দুকধারীদের গুলিতে কমপক্ষে ৪৩ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির গভর্নরের কার্যালয়।

সোমবার (১৮ অক্টোবর) এ খবর জানায় বার্তা সংস্থা রয়টার্স।

Advertisements

সোকোটোর গভর্নর আমিনু ওয়াজিরি তাম্বুওয়াল এক বিবৃতিতে বলেন, রোববার রাজ্যের গোরোনিওর একটি সাপ্তাহিক বাজারে হামলা শুরু হয় এবং যা সোমবার সকাল পর্যন্ত চলতে থাকে।

স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ী ইলিয়াসু আব্বা বলেন, ক্রেতা ও ব্যবসায়ীদের ভিড় থাকায় বন্দুকধারীরা বাজারে প্রবেশ করে। তারা চারিদিক থেকে মার্কেট ঘিরে রেখেছিল, গুলি চালাচ্ছিল বিক্ষিপ্তভাবে।

Advertisements

গোরোনিও জেনারেল হাসপাতাল মর্গে ৬০টি মরদেহ দেখতে পাওয়ার কথা জানিয়ে তিনি আরও বলেন, পুলিশ বাধা দেওয়ার চেষ্টা করেছিল। কিন্তু বন্দুকধারীরা তাদের পরাস্ত করে। এ বিষয়ে পুলিশের একজন মুখপাত্রের কাছে জানতে চাইলে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেননি তিনি।

প্রসঙ্গত, নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চল জুড়ে গত এক বছরে কয়েক হাজার মানুষকে হত্যা করেছে বন্দুকধারীরা। এছাড়া মুক্তিপণের জন্য অপহরণ করেছে শতাধিক মানুষকে।

চলতি বছরের সেপ্টেম্বরের শুরুতে পুরো জামফারা রাজ্যে টেলিফোন এবং ইন্টারনেট পরিষেবা বন্ধ করার নির্দেশ দেয় নাইজেরিয়ার সরকার। সামরিক অভিযান বাড়ার পর কাটসিনা, সোকোটো এবং কাদুনা রাজ্যের কিছু অংশে ব্ল্যাকআউট ছড়িয়ে পড়ে। তবে টেলিফোন ও ইন্টারনেট পরিষেবা বন্ধের ফলে ক্ষতিগ্রস্ত এলাকায় কি ঘটছে তা জানা কঠিন হয়ে পড়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন