English

28 C
Dhaka
বুধবার, নভেম্বর ৩০, ২০২২
- Advertisement -

আবারো বিতর্কে ব্রাজিলের প্রেসিডেন্ট: স্ত্রীকে নিয়ে প্রশ্ন করায় সাংবাদিককে ঘুষি মারার হুমকি

- Advertisements -
Advertisements
Advertisements

বিশ্বের করোনা সংক্রমণের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। তারপরেও  করোনা নিয়ে একের পর এক বিতর্কে জড়িয়ে চলেছেন ব্রাজিলের চরম দক্ষিণপন্থী প্রেসিডেন্ট জাইর বলসোনারো। এবার এক সাংবাদিককে হুমকি দিয়ে বসলেন প্রেসিডেন্ট। প্রকাশ্যেই ঘুষি মেরে সেই সাংবাদিকের মুখ ভেঙে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বলসোনারো। সাংবাদিকের ‘অপরাধ’ তিনি প্রেসিডেন্টের স্ত্রীর বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ নিয়ে প্রশ্ন করেছিলেন। বলসোনারোর এমন আচরণে দেশজুড়ে তৈরি হয়েছে বিতর্ক।
রবিবার রাজধানী ব্রাসিলিয়ার এক ক্যাথিড্রালে প্রার্থনা করতে যান বলসোনারো। সেখান থেকে বের হওয়ার সাথে সাথেই সাংবাদিকরা তাকে ঘিরে ধরেন। দেশের করোনা পরিস্থিতি ও সরকারের ভূমিকা নিয়ে একের পর এক প্রশ্ন করেন। কিন্তু এর মাঝেই গ্লোবো নামের এক সংবাদমাধ্যমের প্রতিনিধি প্রশ্ন করে ব্রাজিলের ফার্স্ট লেডি মিশেল বলসোনারোর বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ নিয়ে।  উত্তেজিত হয়ে বলসোনারো হুমকি দেন ‘ইচ্ছে করছে এক ঘুষিতে তোমার মুখ ভেঙে দিই।
ঘটনাস্থলেই বাকি সাংবাদিকরা এর প্রতিবাদ করেন। সঙ্গে সঙ্গে সেখান থেকে চলে যান বলসোনারো। প্রেসিডেন্টের এই আচরণে ক্ষোভে ফেটে পড়েছে ব্রাজিলের সাংবাদিক মহল। তাদের মতে, একজন সাংবাদিক নিজের পেশার প্রতি দায়বদ্ধ থেকে প্রশ্ন করেছিলেন। তার উত্তরে প্রেসিডেন্ট তাকে ব্যক্তিগত আক্রমণ করেছেন। এর জবাব মানুষই দেবে বলে মত সাংবাদিক মহলের। সমাজের বাকি স্তর থেকেও প্রেসিডেন্টের এমন আচরণের সমালোচনা করা হয়েছে।
ব্রাজিলের সংবাদমাধ্যম অনুযায়ী, ফার্স্ট লেডি মিশেল এবং তার দুই সহকারী একটি প্রকল্পের নাম করে সরকারি আধিকারিকদের কাছ থেকে টাকা হাতিয়েছেন। ২০১১ সাল থেকে ২০১৬ সালের মধ্যে মিশেলের অ্যাকাউন্টে এই টাকা জমা পড়েছে। এই দুর্নীতির ঘটনায় এরই মধ্যে প্রেসিডেন্টের ছেলে ফ্ল্য়াভিও বলসোনারো এবং তার প্রাক্তন উপদেষ্টার বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। যদিও দুর্নীতির অভিযোগ নিয়ে এখনও মুখ খোলেননি ফার্স্ট লেডি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন