English

30 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

আরও ৪টি ক্রুজ ক্ষেপণাস্ত্র ছুঁড়ল উত্তর কোরিয়া

- Advertisements -

উত্তর কোরিয়া এবার সামরিক মহড়ার অংশ হিসেবে কৌশলগত আরও চারটি ক্রুজ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে। দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) বলেছে, শত্রু দেশের পারমাণবিক আক্রমণ প্রতিহত করতে ক্ষমতা যাচাইয়ে পরীক্ষাটি করা হয়েছে।

উত্তর কোরিয়ার পারমাণবিক হুমকির প্রতিক্রিয়া ওয়াশিংটন ডিসিতে যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার সামরিক মহড়া চলছে। এর মধ্যেই নিজেদের পরীক্ষা চালালো উত্তর কোরিয়া।

কেসিএনএ’র বরাত দিয়ে আল জাজিরা খবরে বলা হয়েছে, উত্তর কোরিয়া হাওয়াসাল-২ নামে চারটি ক্রুজ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে। উত্তর হামগিয়ং প্রদেশের কিম চেক শহর থেকে কোরিয়ান উপদ্বীপের পূর্ব উপকূলে সমুদ্রের দিকে ক্ষেপণাস্ত্রগুলো ছোড়া হয়।

অন্যান্য সময় উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষা সম্পর্কে জাপান ও দক্ষিণ কোরিয়া বিবৃতি দিলেও নতুন এ পরীক্ষার ব্যাপারে তারা কোনো মন্তব্য করেনি।

এর আগে গত সোমবার নিজেদের সমুদ্রের পূর্ব উপকূলে এক জোড়া স্বল্প-পাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা করে কিম জং উনের দেশ। তার আগে গত সপ্তাহের শেষে একটি আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছিল দেশটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন