English

29 C
Dhaka
শনিবার, অক্টোবর ১, ২০২২
- Advertisement -

আরো ৯৫ আর্মেনীয় সেনার দেহ ফেরত দিল আজারবাইজান

- Advertisements -

সীমান্ত সংঘর্ষে নিহত আরো ৯৫ আর্মেনীয় সেনার মরদেহ আন্তর্জাতিক রেড ক্রসের সহায়তায় আর্মেনিয়ায় ফেরত পাঠিয়েছে আজারবাইজান। আনাদলু এজেন্সি জানিয়েছে, মঙ্গলবার আজারবাইজান কর্তৃপক্ষ আর্মেনীয় সৈন্যদের মরদেহ হস্তান্তর করে।

আজারবাইজানের দাবি, আর্মেনীয় সেনাবাহিনীর উসকানির কারণে এসব সৈন্য নিহত হয়েছে। নিখোঁজ ব্যক্তি, জিম্মি ও যুদ্ধবন্দিদের নিয়ে কাজ করা আজারবাইজানের সরকারি কমিশন এক লিখিত বিবৃতিতে জানিয়েছে, আন্তর্জাতিক রেড ক্রসের সহায়তায় সেনাদের মরদেহ আর্মেনিয়ার কাছে হস্তান্তর করা হয়েছে।

Advertisements

এক বিবৃতিতে বলা হয়েছে, মরদেহ হস্তান্তরের আগে আজারবাইজানের প্রসিকিউটর অফিসের (আইন বিষয়) কর্মীরা ওই ৯৫ আর্মেনীয় সৈন্যের মৃতদেহ পরীক্ষা করে দেখেছেন। মরদেহগুলোতে কোনো সহিংসতার চিহ্ন পাওয়া যায়নি বলে তারা জানিয়েছেন।

এর আগে আর্মেনীয় ৩২ সৈন্যের মরদেহ ১৭ সেপ্টেম্বর হস্তান্তর করেছিল আজারবাইজান। ২-১৪ সেপ্টেম্বরের মধ্যে লড়াইয়ে নিহত আর্মেনীয় সৈন্যদের মরদেহ খোঁজার জন্য সীমান্তে সংঘাতের স্থানগুলোতে অনুসন্ধান অভিযান অব্যাহত রয়েছে।

Advertisements

আজারবাইজানের পক্ষ থেকে জানানো হয়েছে, আর্মেনীয় সৈন্যদের মরদেহ দেশটির কাছে হস্তান্তরের প্রক্রিয়া অব্যাহত থাকবে।

অন্যদিকে আর্মেনিয়া জানিয়েছে, সাম্প্রতিক সংঘর্ষের সময় ২০৭ আর্মেনীয় সৈন্য নিহত হয়েছে বা নিখোঁজ হয়েছে। আজারবাইজান জানিয়েছে, তাদের পক্ষ থেকে ৮০ জন আজারবাইজানি সৈন্য নিহত হয়েছে।

আজারবাইজান কর্তৃপক্ষের অভিযোগ, আর্মেনীয় সৈন্যরা আজারবাইজানে প্রবেশ করে মাইন স্থাপন করেছে। এ সংঘাতে আজারবাইজানের প্রতি সমর্থন পুনর্ব্যক্ত করেছে তুরস্ক। আর্মেনিয়াকে ২০২০ সালের চুক্তিতে প্রতিশ্রুতিবদ্ধ থাকারও আহ্বান জানিয়েছে দেশটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন