English

24 C
Dhaka
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
- Advertisement -

আর্জেন্টাইন ভাইস প্রেসিডেন্টের ৬ বছরের কারাদণ্ড

- Advertisements -

আর্জেন্টিনার সাবেক প্রেসিডেন্ট ও বর্তমান ভাইস-প্রেসিডেন্ট ক্রিস্টিনা ফার্নান্দেজ ডি কির্চনারকে ছয় বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত। একটি দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় তাকে এ কারাদণ্ড দেওয়া হয়। আর্জেন্টিনার ইতিহাসে ক্ষমতায় থাকা অবস্থায় কারাদণ্ড পাওয়া প্রথম কোনো ভাইস প্রেসিডেন্ট ক্রিস্টিনা ফার্নান্দেজ।

Advertisements

২০০৭ থেকে ২০১৫ সাল পর্যন্ত আর্জেন্টিনার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন ক্রিস্টিনা। বিবিসি জানিয়েছে, ক্রিস্টিনা প্রেসিডেন্ট থাকাকালে নিজের শক্তিশালী ঘাঁটি পাতাগোনিয়া অঞ্চলে সরকারি কাজ প্রদানে অনিয়ম করেছেন। তবে আদালত কারাদণ্ডের রায় দিলেও দেশের ভাইস প্রেসিডেন্ট হওয়ায় ক্রিস্টিনার কারাগারে যাওয়ার সম্ভাবনা নেই।

Advertisements

ক্রিস্টিনা দাবি করেছেন, রাজনৈতিক প্রতিহিংসা এবং ‘বিচারবিভাগীয় মাফিয়ার’ ষড়যন্ত্রের শিকার হয়েছেন। এই রায়ের বিরুদ্ধে আপিলের কথাও জানিয়েছেন তিনি। আপিলে হেরে গেলে সরকারি কাজ থেকে অব্যাহতি দেওয়া হতে পারে ক্রিস্টিনাকে।

উল্লেখ্য, ক্রিস্টিনা ফার্নান্দেজ ডি কির্চনার আর্জেন্টিনার দ্বিতীয় নারী প্রেসিডেন্ট (প্রথম নারী প্রেসিডেন্ট ইসাবেল পেরন) এবং প্রথম নির্বাচিত নারী প্রেসিডেন্ট। তার স্বামী নেস্টোর কির্চনারও (২০০৩-২০০৭) দেশটির প্রেসিডেন্ট ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন