English

22 C
Dhaka
সোমবার, ফেব্রুয়ারি ৬, ২০২৩
- Advertisement -

আর্জেন্টিনায় পুলিশ-জয় উদযাপনকারীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ

- Advertisements -
Advertisements
Advertisements

আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আয়ার্সে পুলিশ ও বিশ্বকাপ জয় উদযাপনকারীদের মধ্যে ব্যাপক সংঘর্ষের খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছে বহু। তাছাড়া গ্রেফতারেরও শিকার হয়েছেন অনেকে। এতে তছনছ হয়ে গেছে বিজয় শোভাযাত্রা। খবর বুয়েন্স আয়ার্স টাইমসের।

দেশটির নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, সংঘর্ষের ঘটনায় ৩১ জন আহত হয়েছেন। গ্রেফতার করা হয়েছে ১৩ জনকে। ধারণা করা হচ্ছে, জয় উদযাপন করতে প্রায় ৫০ লাখ মানুষ জড়ো হয়েছিল।

জরুরি সার্ভিসের প্রধান আলবার্তো ক্রেসেন্টি বলেছেন, আহতদের বেশিরভাগকে শহরের বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে, এর মধ্যে রয়েছে ফার্নান্দেজ, রামোস মেজিয়া, রিভাদাভিয়া, ডুরান্ড ও আর্জেরিচ। তবে আহতদের মধ্যে কারোর অবস্থায়ই গুরুতর নয়।

বিশৃঙ্খলাকে কেন্দ্র করে সংঘর্ষের সূত্রপাত হয়। বলা হয়েছে, অনেক উদাযাপনকারীরা ঐতিহ্যবাহী ওবেলিস্ক মনুমেন্টে প্রবেশ করে অবকাঠামো ভাঙচুর করে। তাছাড়া অনেকেই এটির চূড়ায় ওঠে। এসময় পুলিশ তাদের নিবৃত্ত করারা চেষ্টা করলে সংর্ঘষ শুরু হয়।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ওবেলিস্কের মধ্যে নিজেদের ব্যারিকেড দিয়ে রাখে ফুটবল ভক্তরা। পাশাপাশি পুলিশকে লক্ষ করে পাথর ও বোতল নিক্ষেপ শুরু করে।

এর আগে মেসিদের ছাদখোলা বাসে করে কেন্দ্রীয় ওবেলিস্কো মনুমেন্টে পৌঁছানোর কথা ছিল। কিন্তু প্রচণ্ড ভিড়ের কারণে রাস্তা পুরোপুরি বন্ধ হয়ে যায়।

এক পর্যায়ে ভয়াবহ কাণ্ড ঘটে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ফুটেজে দেখা যায়, টিম বাস ব্রিজ পার হওয়ার সময় বেশ কয়েকজন সমর্থক তাতে লাফিয়ে পড়ার চেষ্টা করেন।

পরিস্থিতি সামাল দিতে নিরাপত্তাকর্মীদের বাড়তি তৎপরতা দেখা যায়। মেসিদের ছাদখোলা বাস থেকে তুলে দেওয়া হয় হেলিকপ্টারে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

মেসির গোলে পিসিজির জয়

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন