English

28 C
Dhaka
সোমবার, আগস্ট ১৫, ২০২২
- Advertisement -

ইউক্রেনে কতদিন সামরিক অভিযান চলবে, স্পষ্টভাবে জানিয়ে দিল রাশিয়া

- Advertisements -

ইউক্রেনে কত দিন পর্যন্ত রুশ বাহিনী সামরিক অভিযান চালাবে তা স্পষ্টভাবে জানিয়ে দিল রাশিয়া।

রুশ প্রেসিডেন্টের মুখপাত্র দিমিত্রি পেসকভ মঙ্গলবার মস্কোয় সাংবাদিকদের জানান, ইউক্রেনের সেনাবাহিনী ও উগ্র জাতীয়তাবাদী অস্ত্রধারীরা আত্মসর্পণ না করা পর্যন্ত দেশটিতে চলমান সামরিক অভিযান অব্যাহত থাকবে।

Advertisements

তিনি বলেন, ইউক্রেন ‘আজ সূর্যাস্তের আগেই’ সংঘাত বন্ধ করতে পারে যদি কিয়েভ তার উগ্র জাতীয়তাবাদীদেরকে অস্ত্র সমর্পণ করতে বলে এবং মস্কোর দাবিগুলো মেনে নেয়।

পেসকভ আরও বলেন, ইউক্রেন সরকার রাশিয়ার দাবিগুলো মেনে নিলে সবকিছু আগের অবস্থায় ফিরে যাবে।

রুশ প্রেসিডেন্টের মুখপাত্র বলেন, “এর বাইরে যা কিছু বলা হচ্ছে তা ইউক্রেনের রাষ্ট্রপ্রধানের কল্পনা ও অনুমান। আমাদের প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যেমনটি বলেছেন, ইউক্রেনে আমাদের সামরিক অভিযান পূর্ব পরিকল্পনা অনুযায়ী চলছে এবং তা লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছে।”

Advertisements

সাংবাদিকরা এ সময় প্রশ্ন করেন, ইউক্রেনে সামরিক অভিযান শেষ করার কোনও সময়সীমা মস্কো নির্ধারণ করেছে কিনা। উত্তরে পেসকভ না-সূচক জবাব দেন।

চলতি ইংরেজি বছরের শেষ নাগাদ চলমান সংঘাত থেমে যাবে বলে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি যে মন্তব্য করেছেন সে সম্পর্কে প্রতিক্রিয়া জানাতে গিয়ে দিমিত্রি পেসকভ এসব কথা বলেন।

আগামী শীতকাল শুরু হওয়ার আগেই সংঘাত বন্ধ করার জন্য জেলেনস্কি সোমবার বিশ্ব শক্তিগুলোর প্রতি আহ্বান জানান। একইদিন শিল্পোন্নত সাত জাতিগোষ্ঠী ‘জি-সেভেন’ রাশিয়ার সঙ্গে সংঘাতে ইউক্রেনের প্রতি পূর্ণ সমর্থন ঘোষণা করে এবং রাশিয়ার বিরুদ্ধে আরও বেশি নিষেধাজ্ঞা আরোপের হুমকি দেয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন