English

33 C
Dhaka
বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
- Advertisement -

ইউক্রেনে নতুন মার্কিন রাষ্ট্রদূত রুশভাষী ব্রিজেট

- Advertisements -

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইউক্রেনে নতুন মার্কিন রাষ্ট্রদূত বাছাই করেছেন। গতকাল স্থানীয় সময় সোমবার হোয়াইট হাউস জানিয়েছে, অভিজ্ঞ কূটনীতিক ব্রিজেট ব্রিংককে ওই পদে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

Advertisements

রয়টার্স জানিয়েছে, তিন বছর ধরে পদটি শূন্য ছিল। রাশিয়ার হামলার কবলে থাকা ইউক্রেনকে সুরক্ষা দেওয়ার অংশ হিসেবেই নতুন রাষ্ট্রদূত নিয়োগ দেওয়া হচ্ছে।

বর্তমানে স্লোভাকিয়ায় মার্কিন রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করছেন ব্রিজেট ব্রিংক। ২৫ বছর ধরে কূটনীতিকের কাজ করে আসছেন তিনি। উজবেকিস্তান ও জর্জিয়াতেও রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

জানা হেছে, মার্কিন পররাষ্ট্র দপ্তর এবং হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা পরিষদের বেশ কয়েকটি ঊর্ধ্বতন পদে কাজ করেছেন তিনি।

Advertisements

মিশিগানের বাসিন্দা হলেও ব্রিংক রুশ ভাষায় কথা বলেন। মার্কিন পররাষ্ট্র দপ্তরের বিবৃতিতে বলা হয়েছে, দীর্ঘ দিনের অভিজ্ঞতার কারণে তিনি ইউক্রেনে এই মুহূর্তের জন্য অনন্যভাবে উপযুক্ত হয়ে উঠেছেন।

জো বাইডেনের দেওয়া নিয়োগে অবশ্য সিনেটের অনুমোদনের প্রয়োজন হবে। ডেমোক্র্যাট এবং রিপাবলিকান সিনেট সহযোগীরা জানিয়েছেন, ব্রিংকের নতুন নিয়োগ অনুমোদনে কোনো সমস্যা হবে না।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন