English

31 C
Dhaka
সোমবার, আগস্ট ১৫, ২০২২
- Advertisement -

ইউক্রেনে রুশ বাহিনীর হাতে নিহত ব্রাজিলের এলিট স্নাইপার

- Advertisements -

ইউক্রেনে রাশিয়ান বাহিনীর হাতে ব্রাজিলের এক মহিলা স্নাইপার নিহত হয়েছেন। তিনি এক সময়ে মডেলিং করতেন। ৩৯ বছর বয়সী থালিটা ডো ভ্যালে ৩০ জুন যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের  উত্তর-পূর্বাঞ্চলের খারকিভ শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় মারা যান।

Advertisements

এই হামলার ফলে ব্রাজিলের প্রাক্তন সেনা সৈনিক ডগলাস বুরিগোও নিহত হয়েছেন যিনি থালিটাকে খুঁজতে বাঙ্কারে ফিরে গিয়েছিলেন। অন্যান্য যোদ্ধাদের মতে, প্রথম ক্ষেপণাস্ত্র হামলার পর তিনিই একমাত্র মহিলা সৈন্য সদস্য ছিলেন।

Advertisements

থালিটার পূর্ববর্তী যুদ্ধের অভিজ্ঞতা ছিল। কারণ তিনি ইরাকে ইসলামিক স্টেটের বিরুদ্ধে লড়াই করেছিলেন, সেই ভিডিও তিনি তার ইউটিউব চ্যানেলে নথিভুক্ত করেছিলেন। সেই সময়ে, তিনি ইরাকের স্বাধীন কুর্দিস্তান অঞ্চলের সশস্ত্র সামরিক বাহিনী পেশমারগাসে যোগদানের সাথে সাথে স্নাইপার প্রশিক্ষণ পান।

এই অভিজ্ঞতাকে একটি বইতে লিপিবদ্ধ করার জন্য একজন লেখক ব্রাজিলিয়ান সৈনিকের সাথে কাজ করছিলেন। থালিটা একজন আইনের ছাত্রী ছিলেন যিনি এনজিওর সাথে পশু উদ্ধারেও অংশ নিয়েছিলেন।

ছোটবেলায় একজন মডেল ও অভিনেত্রী হিসেবে কাজ করেছিলেন বহুমুখী প্রতিভাসম্পন্ন থালিটা। তার ভাই থিও রদ্রিগো ভিয়েরা মানবিক মিশনে অংশগ্রহণের জন্য থালিটাকে একজন নায়ক হিসাবে বর্ণনা করেছিলেন। তিনি ব্যাখ্যা করেছিলেন যে থালিটা মাত্র তিন সপ্তাহের জন্য ইউক্রেনে ছিলেন, যেখানে তিনি একজন উদ্ধারকারীর পাশাপাশি শার্পশুটার হিসাবে কাজ করেছিলেন।
তিনি রাশিয়ান বাহিনীকে অগ্রসর হওয়া থেকে প্রতিরোধ করছিলেন। ইউক্রেনের রাজধানী কিয়েভে বোমা হামলায় বেঁচে যাওয়ার পর, থালিতা তার পরিবারকে বুঝিয়েছিলেন যে রাশিয়ান ড্রোন দ্বারা মোবাইল ফোনের কার্যক্রম নিরীক্ষণ করায় তিনি বেশি কথা বলতে পারছেন না।
শেষ বার যখন ফোনে কথা হয় তখন শুধুমাত্র তাদের এটুকুই জানিয়েছিলেন যে তিনি ভালো আছেন। খারকিভ শহরে চলে যাওয়ার পর থালিটা গত সপ্তাহে সোমবার শেষবার কথা বলেছিলেন পরিবারের লোকেদের সঙ্গে । তারপর আর কথা হয়নি।  তার আগেই রুশ হামলায় নিহত হন এই এলিট স্নাইপার।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন