English

33 C
Dhaka
শুক্রবার, মে ২৭, ২০২২
- Advertisement -

ইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত, ২২ জন নিহত

- Advertisements -
Advertisements
Advertisements

ইউক্রেনে একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়ে কমপক্ষে ২২ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে অধিকাংশই বিমান বাহিনীর ক্যাডেট সদস্য বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা। আজ শনিবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
প্রতিবেদনে বলা হয়েছে, অ্যান্তোনভ-২৬ নামের ওই বিমানটি পূর্বাঞ্চলীয় খারকিভ শহরের কাছে অবতরণের সময় এটি বিধ্বস্ত হয়। বিমানটি খারকিভ এয়ার ফোর্স ইউনিভার্সিটি থেকে ক্যাডেট সদস্যদের নিয়ে যাত্রা করেছিল। এটি একটি প্রশিক্ষণে অংশ নিয়েছিল।
জরুরি সেবা বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, দুর্ঘটনার সময় বিমানটিতে ২৭ জন আরোহী ছিলেন। বিমান বিধ্বস্তের ঘটনায় দুজন গুরুতর আহত হয়েছেন। ওই দুর্ঘটনার পর এখনো তিনজন নিখোঁজ রয়েছেন। তাদের খোঁজে গতকাল শুক্রবার রাতেই উদ্ধার অভিযান চালানো হয়েছে।
মন্ত্রণালয় জানিয়েছে, চুহুইভ শহর থেকে মাত্র দুই কিলোমিটার দূরে একটি সামরিক বিমানবন্দরে অবতরণের আগে প্রশিক্ষণ বিমানটি বিধ্বস্ত হয়। এটি বিধ্বস্ত হওয়ার পর ঘটনাস্থলে আগুন ধরে যায় এবং পরে তা নিয়ন্ত্রণে আনা হয়।
কীভাবে ওই বিমানটি বিধ্বস্ত হলো তা এখনো জানা যায়নি। এই ঘটনায় তদন্ত চলছে।
ইউক্রেনের উপ-স্বরাষ্ট্রমন্ত্রী অ্যান্তোন গেরাসচেনকো এএফপি নিউজ এজেন্সিকে বলেন, এটি একটি বড় ধাক্কা। এখনই এই দুর্ঘটনার কারণ জানানো সম্ভব নয়। এই ঘটনায় তদন্ত শুরু হয়েছে।
খারকিভ অঞ্চলের গভর্নর ওলেকসি কুচার বলেন, প্রাথমিক তথ্য অনুযায়ী, বিমানের এক পাইলট দুর্ঘটনার আগে বিমানের একটি ইঞ্জিনের ত্রুটির কথা জানিয়েছিলেন।
এদিকে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি শনিবার ঘটনাস্থল পরিদর্শন করবেন বলে প্রতিবেদনে জানানো হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন