English

34 C
Dhaka
বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২
- Advertisement -

ইমরান বিষয়ে মিডিয়ার ওপর নিষেধাজ্ঞাকে পিটিআইয়ের চ্যালেঞ্জ

- Advertisements -

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা ইমরান খানের বক্তব্য প্রচার প্রশ্নে পাকিস্তান মিডিয়া রেগুলেটরি অথরিটির (পিইএমআরএ) আরোপিত নিষেধাজ্ঞাকে চ্যালেঞ্জ জানিয়েছে তাঁর দল। এ নিষেধাজ্ঞার মধ্য দিয়ে পাকিস্তানের ক্ষমতাচ্যুত এই প্রধানমন্ত্রীর সাংবিধানিক মৌলিক অধিকার লঙ্ঘিত হচ্ছে বলে দাবি করেছে পিটিআই।

Advertisements

পিটিআইয়ের সিন্ধু প্রদেশের প্রেসিডেন্ট আলি জায়িদি বলেন, ‘পিইএমআরএর নির্দেশনা বাতিল করা উচিত, কারণ এটি মৌলিক অধিকারের পরিপন্থী। ’

গত ২১ আগস্ট দেশটির সব টেলিভিশন চ্যানেলে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বক্তব্য সম্প্রচারে নিষেধাজ্ঞা আরোপ করে পিইএমআরএ।

Advertisements

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানায়, দেখা গেছে, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ চেয়ারম্যান ইমরান খানের বক্তব্য বা বিবৃতিতে ক্রমাগত রাষ্ট্রীয় সংস্থার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ আনা হয় এবং তাঁর উসকানিমূলক বক্তব্যের মাধ্যমে রাষ্ট্রীয় সংস্থা ও কর্মকর্তাদের বিরুদ্ধে বিদ্বেষমূলক বক্তব্য ছড়ানো হয়, যা আইন ও শৃঙ্খলা বজায় রাখার জন্য ক্ষতিকর এবং জন শান্তি ও স্থিরতাকে বিনষ্ট করছে।

গণমাধ্যম নজরদারিবিষয়ক এ সংস্থা আরো জানায়, চাইলে ইমরান খানের বক্তব্য রেকর্ড করে নির্ধারিত সময় পরে প্রচার করা যাবে। কারণ এতে পিইএমআরএর আইন অনুসারে নজরদারি ও সম্পাদনার বিষয়টি নিশ্চিত করা সম্ভব হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন