English

31 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
- Advertisement -

ইয়েমেনের সামরিক বাহিনী যেকোন পরিস্থিতির জন্য প্রস্তুত

- Advertisements -

ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত ন্যাশনাল সালভেশন সরকারের তথ্যমন্ত্রী জাইফুল্লাহ আল-শামী বলেছেন, তার দেশের সামরিক বাহিনী যেকোন পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুত রয়েছে। আমেরিকা যদি ইয়েমেনের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেয় তাহলে ইহুদিবাদী ইসরায়েল নিজেই আরব এ দেশটির বিরুদ্ধে সামরিক ব্যবস্থা নেবে বলে ইসরায়েলের যুদ্ধবাজ প্রধানমনস্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু হুমকি দেয়ার পর ইয়েমেনের তথ্যমন্ত্রী একথা বললেন।

Advertisements

তিনি বলেন, “আমাদের বিরুদ্ধে যেকোন সামরিক সংঘাত চাপিয়ে দিলে তা মোকাবেলার জন্য আমরা প্রস্তুত রয়েছি।” জাইফুল্লাহ বলেন, “ফিলিস্তিনি ভাইবোনদের জন্য আমরা আমাদের সামর্থ্যে থাকা সবকিছু নিয়োগ করেছি।” জাইফুল্লাহ আরো বলেন, “ইহুদিবাদী ইসরায়েলের জন্য যেকোনো পণ্য বহনকারী জাহাজ এডেন উপসাগর বা লোহিত সাগর দিয়ে যাবে সেগুলো আমাদের বৈধ টার্গেটে পরিণত হবে।”

Advertisements

ইসরায়েলের এন-টুয়েলভ নিউজ নামে একটি সংবাদ মাধ্যম গতকাল এক রিপোর্টে জানিয়েছে, ইসরায়েলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী নেতানিয়াহু মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে বলেছেন যে, আমেরিকা যদি ইয়েমেনের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেয় তাহলে ইসরায়েল আনসারুল আন্দোলনের বিরুদ্ধে সামরিক ব্যবস্থা গ্রহণ করবে।

এর আগে সামরিক বাহিনী ঘোষণা করে, গাজার বিরুদ্ধে সামরিক আগ্রাসন পুরোপুরিভাবে বন্ধ না করা পর্যন্ত ইসরায়েলগামী যেকোনো দেশের জাহাজকে ইয়েমেনের সামরিক বাহিনী লক্ষ্যবস্তুতে পরিণত করবে। গত ৪ ডিসেম্বর বাব আল-মান্দেব প্রণালীতে প্রবেশের চেষ্টা করলে দুটি জাহাজে হামলা চালায় ইয়েমেনের সেনারা। ইসরায়েলের শিপিং কোম্পানিগুলো এরইমধ্যে এই পথ এড়িয়ে ভিন্ন পথে জাহাজ পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন