English

28 C
Dhaka
বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২
- Advertisement -

ইরানের ৪ নাগরিকের বিরুদ্ধে মার্কিন আদালতে গ্রেফতারি পরোয়ানা জারি

- Advertisements -

যুক্তরাষ্ট্রের একটি আদালত মঙ্গলবার চার ইরানি নাগরিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। তারা ইরানি বংশোদ্ভূত এক মার্কিন নারী সাংবাদিককে অপহরণ করতে চেয়েছিল বলে অভিযোগ রয়েছে। খবর রয়টার্সের।

তবে আমেরিকার এ অভিযোগকে ‘কাণ্ডজ্ঞানহীন’ বলে অভিহিত করেছে তেহরান। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে বুধবার তেহরানে বলেছেন, আমেরিকার এ অভিযোগ এতটা ‘ভিত্তিহীন ও হাস্যকর’ যে তা জবাব দেওয়ার যোগ্য নয়।

Advertisements

তিনি বলেন, মার্কিন বিচার বিভাগ এই অর্থহীন অভিযোগ উত্থাপন করে গোটা বিশ্ববাসীকে বোকা বানাতে চেয়েছে।

তিনি বলেন, এ ধরনের ‘হলিউডি চিত্রনাট্য’ উপস্থাপন করে আমেরিকা প্রকৃতপক্ষে নিজের যেসব বেতনভুক্ত কর্মচারী ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে, তাদের মূল্য বাড়াতে ও ব্যবহার উপযোগী করে তুলতে চায়। কিন্তু অতীতের মতো এই প্রচেষ্টাও ব্যর্থ হবে।

Advertisements

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, আমেরিকার ইতিহাস সন্ত্রাসবাদ, নাশকতা ও অপহরণের ঘটনায় ভরপুর। কাজেই এসব অপকর্ম করে যে আমেরিকা নিজের হাত পাকিয়েছে তার পক্ষেই অন্যের বিরুদ্ধে অপহরণ প্রচেষ্টার নাটক সাজানো সহজ। কিন্তু বিশ্ববাসীকে এতটা বোকা ভাবা আমেরিকার উচিত হয়নি।

মার্কিন বিচার বিভাগ মঙ্গলবার অভিযোগ করে, চার ইরানি নাগরিক ইরানি বংশোদ্ভূত মার্কিন সাংবাদিক মাসিহ আলিনেজাদকে আমেরিকা থেকে অপহরণ করে ইরানে নিয়ে আসতে চেয়েছিল।

অভিযোগে বলা হয়, ইরানের সরকারের বিরুদ্ধে জনমতকে উসকে দেওয়ার কারণে আলিনেজাদকে অপহরণ করতে চেয়েছিল ওই চার ইরানি এজেন্ট।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন