English

23 C
Dhaka
রবিবার, ডিসেম্বর ৪, ২০২২
- Advertisement -

ইসরাইলের সেই প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করবেন খাশোগির স্ত্রী

- Advertisements -

তুরস্কে সৌদি দূতাবাসে নৃশংস হত্যাকাণ্ডের শিকার সাংবাদিক জামাল খাশোগির স্ত্রী হানান ইলাতর জানিয়েছেন, তিনি ইসরাইলের কুখ্যাত মোবাইল হ্যাকিং যন্ত্র প্রস্তুতকারী প্রতিষ্ঠান এনএসও গ্রুপের বিরুদ্ধে মামলা করবেন।

একই সঙ্গে তিনি ইসরাইলি ওই প্রতিষ্ঠানের তৈরি পেগাসাস নামে স্পাইওয়ার দিয়ে তার মোবাইল ফোনে আড়িপাতার দায়ে সৌদি আরব ও আরব আমিরাত সরকারের বিরুদ্ধেও মামলা করবেন বলে জানিয়েছেন। খবর দ্য গার্ডিয়ান ও আরব নিউজের।

Advertisements

জামাল খাসোগির স্ত্রীর দাবি, ২০১৭ সালের নভেম্বর থেকে ২০১৮ সালের এপ্রিল পর্যন্ত তার মোবাইলফোনে আড়িপাতে সৌদি ও আমিরাত সরকার।

হানান ইলাতর বলেন, আমার স্বামী খুবই শান্তিপ্রিয় মানুষ ছিলেন। সৌদি রাজপরিবারের কট্টোর সমালোচক ছিলেন জামাল খাশোগি।

এদিকে ইসরাইল বলছে, আমরা কেবল কোনো দেশের সরকারের কাছে এই স্পাইওয়ার বিক্রি করে থাকি। গ্রাহক এটি কেনার পর কোনো কাজে ব্যবহার করে—এটি একান্তই তাদের ব্যাপার। এ ব্যাপারে কোনো দায় নিতে চাচ্ছে না ইসরাইল।

Advertisements

উল্লেখ্য, ২০১৮ সালে তুরস্কে সৌদি আরবের দূতাবাসে সাংবাদিক জামাল খাসোগিকে নৃশংসভাবে হত্যা করে সৌদি হিট স্কোয়াডের সদস্যরা।

এর পর যুক্তরাষ্ট্রের পক্ষ থেকেও রিপোর্ট দেওয়া হয় প্রিন্স সালমান খাগোসিকে হত্যার জন্য নির্দেশ দিয়েছিলেন।

রিপোর্ট প্রকাশের পর বাইডেন বলেছিলেন, সৌদি আরবকে একটি একঘরে রাষ্ট্র করে দেবেন তারা। এ ঘটনার পর থেকেই সৌদির সঙ্গে বাইডেন প্রশাসনের সম্পর্কের টানাপোড়েন শুরু হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন