English

29 C
Dhaka
শনিবার, অক্টোবর ১, ২০২২
- Advertisement -

ইসরায়েলে আঘাত হানতে উন্নত ড্রোন তৈরির দাবি ইরানের

- Advertisements -

ইসরায়েলের তেল আবিব এবং হাইফা শহরে আঘাত করার জন্য তেহরান একটি উন্নত দূরপাল্লার আত্মঘাতী ড্রোন তৈরি করেছে বলে সোমবার জানিয়েছে ইরানের স্থল বাহিনীর প্রধান ব্রিগেডিয়ার জেনারেল কিয়োমারস হেইদারি। দেশটির আধাসরকারি মেহর বার্তা সংস্থার বরাত দিয়ে দ্য নিউ আরব এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদন থেকে জানা যায়, ইসরায়েলের গুপ্তচর সংস্থা মোসাদের পরিচালক ডেভিড বার্নিয়া ইসরায়েল বা ইসরায়েলিদের বিরুদ্ধে বল প্রয়োগের ব্যাপারে ইরানের শীর্ষ নেতাদের সতর্ক করেছে।

Advertisements

তেল আবিবের কাছে রিচম্যান বিশ্ববিদ্যালয়ে এক বক্তৃতায় বার্নিয়া বলেছেন, ‘সরাসরি ইরান থেকে বা অন্য কোনো উপায়ে ইসরায়েল বা ইসরায়েলিদের বিরুদ্ধে বলপ্রয়োগ করা হলে দায়ীদের ইরানের মাটিতেই বেদনাদায়ক জবাবের মুখোমুখি হতে হবে।

এই ব্যাপারে ইরানের শীর্ষ নেতাদের অবশ্যই সচেতন থাকতে হবে। ‘

তিনি আরো যোগ করেন, ‘তেহরান, কেরমানশাহ এবং ইস্ফাহানে জবাব দেওয়া হবে। ‘

বার্নিয়া ইরানের এমন সব অঞ্চলের কথা উল্লেখ করেছে যেখানে কর্তৃপক্ষ দেশটির সামরিক বা পারমাণবিক কর্মসূচির সাথে যুক্ত স্থাপনা বা কর্মীদের বিরুদ্ধে নাশকতা অভিযানের কথা জানিয়েছে।

Advertisements

এদিকে ইসরায়েলের কাছে মধ্যপ্রাচ্যের একমাত্র পারমাণবিক অস্ত্র রয়েছে বলে ব্যাপকভাবে স্বীকৃত। যদিও তারা কখনোই তাদের অস্ত্রাগার সম্পর্কে কোনো ঘোষণায় জানায়নি।

ইরানকে ইসরায়েল তার অস্তিত্বের জন্য হুমকি হিসেবে দেখে। তেহরানের পারমাণবিক উচ্চাকাঙ্ক্ষা নিয়ন্ত্রণে কূটনীতি ব্যর্থ হলে ইরানের পারমাণবিক স্থাপনায় হামলা চালানোর কথাও ইসরায়েল বলে থাকে।

অন্যদিকে ইরান ইসরায়েলের যেকোনো আগ্রাসনের উপযুক্ত জবাব দেওয়ার অঙ্গীকার করেছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন