English

33 C
Dhaka
মঙ্গলবার, আগস্ট ১৬, ২০২২
- Advertisement -

এক বোতল পানি নীতা আম্বানি কিনে খান ৫১ লাখ টাকা দিয়ে!

- Advertisements -

ভারতের রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানি যে পানি পান করেন তার দাম কত হতে পারে?

১০০, ২০০ বা এক হাজার বা ১০ হাজার! তিনি যে পানি পান করেন তার দাম শুনলে চোখ ছানাবড়া হওয়া ছাড়া উপায় নেই। ভারতের গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

Advertisements

এতে দাবি করা হয়, নীতা আম্বানি বিশ্বের সবচেয়ে দামি ব্র্যান্ডের পানি পান করেন। তিনি যে ব্র্যান্ডের পানি পান করেন তার ৭৫০ মিলিলিটার বোতলের দাম ৬০ হাজার ডলার। অর্থাৎ বাংলাদেশি টাকায় প্রায় ৫১ লাখ ৪৬ হাজার টাকা।

দাম তো না হয় জানলেন। কিন্তু  পানির দাম কেন এত দাম, এ বার সেই বিষয়টাও একটু জেনে নেওয়া যাক। স্বাস্থ্যকে তরতাজা রাখতে যে পানি নীতা খান তার নাম ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি’।

Advertisements

এটি বিশ্বের সবচেয়ে দামি পানির মধ্যে একটি। বোতলবন্দি ওই পানি আসে ফ্রান্স এবং ফিজি থেকে। দাবি করা হয়, এই পানীয় জল স্বর্ণভস্ম মিশ্রিত। ৫ গ্রাম স্বর্ণভস্ম থাকে এতে। যা মানবদেহের পক্ষে খুবই স্বাস্থ্যকর। সে জন্যই এই পানির দাম লক্ষ লক্ষ টাকা।

আরও কারণ আছে। শুধু পানি নয়, বোতলের জন্যও এই পানীয় জলের দাম এত বেশি। ২০১০-এ ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি’ গিনেস বুকে বিশ্বের সবচেয়ে দামি পানির বোতল হিসেবে খ্যাতি পেয়েছিল।

বোতলের নকশা তৈরি করেছিলেন ফার্নান্দো আলতামিরানো। চামড়ার খাপে থাকে ২৪ ক্যারেট সোনা দিয়ে তৈরি এই বোতল। এই ব্র্যান্ডের সবচেয়ে সস্তা বোতলের দাম ২৫ হাজারের বেশি টাকা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন