English

30 C
Dhaka
বৃহস্পতিবার, মে ১৯, ২০২২
- Advertisement -

করোনার দ্বিতীয় ঢেউয়ে কাঁপছে ফ্রান্স

- Advertisements -
Advertisements
Advertisements

ফ্রান্সে শুরু হয়েছে করোনাভাইরাসের দ্বিতীয় দফার সংক্রমণ। ইউরোপের দেশটিতে মারণ ভাইরাস থাবা বসানোর পরে এই প্রথম দৈনিক সংক্রমণ ১০ হাজারের গণ্ডি ছাড়িয়েছে। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৫৬১ জন। মারণ ভাইরাসের দ্বিতীয় দফার সংক্রমণ যাতে নিয়ন্ত্রণের বাইরে চলে না যেতে পারে, তার জন্য ফের বিধিনিষেধ আরোপ করা হয়েছে।
চীন থেকে সারা বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাস প্রথম দফায়ও ব্যাপক তাণ্ডব চালিয়েছিল ফ্রান্সে। মারণ ভাইরাসের ছোবলে মৃত্যুঝড় উঠেছিল দেশটিতে। যদিও কঠোর লকডাউন জারি করে পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব হয়েছিল। কিন্তু ফের দ্বিতীয় দফার সংক্রমণের ঢেউ আছড়ে পড়েছে। সময় যত গড়াচ্ছে ততই ভযাবহ হয়ে উঠছে পরিস্থিতি। একদিনে আক্রান্তের আগের রেকর্ড হয়েছিল বৃহস্পতিবার। ওই দিন ৯ হাজার ৮৪৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। শনিবার সেই রেকর্ড ভেঙে গেছে।
ফ্রান্সের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, গত সপ্তাহ জুড়ে করোনায় আক্রান্ত হয়ে ২ হাজার ৪৩২ জন নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন। তার মধ্যে অবস্থা সঙ্কটজনক হওয়ায় ৪১৭ জনকে আইসিইউতে রাখতে হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৭ জন সহ এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩০ হাজার ৯১০ জনের। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ লাখ ৭৩ হাজার ৯১১ জন।
পরিস্থিতি মোকাবেলায় কী কী ব্যবস্থা নেওয়া যায় তা নিয়ে সিদ্ধান্ত নিতে এরই মধ্যে স্বাস্থ্য বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠক করেছেন প্রশাসনের শীর্ষ কর্মকর্তরা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন