English

24 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ২১, ২০২৪
- Advertisement -

করোনায় ভারতের চেয়েও বড় বিপর্যয়ের ঝুঁকিতে এবার নেপাল

- Advertisements -

মহামারী করোনায় প্রতিবেশী ভারতের মতো বিপর্যয়ের মুখে এবার নেপালও। এরই মধ্যে চলতি সপ্তাহে করোনা সংকট মোকাবিলায় দেশটির সরকার আন্তর্জাতিক সহযোগিতার আহ্বান জানিয়েছে। চলমান পরিস্থিতির জন্য তীব্র সমালোচনার মুখে পড়েছেন দেশটির প্রধানমন্ত্রী কেপি শর্ম ওলি।

Advertisements

মহামারীর হানায় হিমালয় পাদদেশে ভারতের চেয়েও ভয়াবহ বিপর্যয় নামার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। এদিকে, নেপালে রেড ক্রসের প্রধান ড. নেত্র প্রসাদ তিমসিনা এক বিবৃতিতে বলেছেন, ভারতে বর্তমানে যা হচ্ছে তা হলো নেপালের ভবিষ্যৎ। আমরা যদি এই করোনার স্রোত থামাতে না পারি, তাহলে আরও অনেক প্রাণ যাবে।

নেপালের স্বাস্থ্য ও জনসংখ্যা মন্ত্রণালয়ের মুখপাত্র ডা. সামির অধিকারী বলেছেন, পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে এবং ভবিষ্যতে তা নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে।

Advertisements

উল্লেখ্য, নেপালে গত ২৪ ঘণ্টায় নেপালে নতুন করে আট হাজার ৯৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। দৈনিক সংক্রমণের হিসেবে দেশটিতে এটি রেকর্ড। এর আগের দিন আক্রান্তের সংখ্যা ছিল আট হাজার ৬০৫ জন। বৃহস্পতিবার করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৫৪ জন। বুধবারও মৃতের সংখ্যা ৫০ এর বেশি ছিল।

রাজধানী কাঠমান্ডুসহ দেশের উত্তর-পশ্চিম ও পশ্চিমাঞ্চলে সংক্রমণের মাত্রা অনেক বেড়েছে। এই এলাকাগুলোতে সংক্রমণের হার ৪৭ শতাংশ। এই পরিস্থিতিতে দেশটিতে একদিকে দেখা দিয়েছে টিকার সংকট অন্যদিকে হাসপাতালগুলো রোগীর চাপ বেড়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন