English

32 C
Dhaka
রবিবার, মে ২২, ২০২২
- Advertisement -

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়াল সৌদি আরব

- Advertisements -

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়াল সৌদি আরব। নিষেধাজ্ঞা বাড়িয়ে তা ১৭ মে পর্যন্ত করা হয়েছে। এর আগে এই নিষেধাজ্ঞা ৩১ মার্চ পর্যন্ত ঘোষণা করা হয়েছিল।

নতুন ঘোষণায় সৌদি পররাষ্ট্রমন্ত্রী জানান, ৩১ মার্চের পরিবর্তে আগামী ১৭ মে দেশটির স্থল, জল ও আকাশসীমা পুরোপুরি খুলে দেওয়া হবে। খবর আল আরাবিয়া, আরব নিউজ ও খালিজ টাইমসের।

Advertisements

বিশ্বজুড়ে করোনা টিকা সরবরাহে সাম্প্রতিক যে বিলম্ব দেখা দিয়েছে সেটির কারণে এবং মহামারীর দ্বিতীয় ঢেউ বিবেচনা করে এই ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়ানো হয়েছে।

মার্কিন ওষুধ প্রস্তুতকারক সংস্থা ফাইজার ও জার্মান জৈবপ্রযুক্তি সংস্থা বায়োএনটেকের যৌথভাবে বানানো টিকা নিচ্ছে সৌদি আরব। তবে ফাইজার ঘোষণা দিয়েছে, বিশ্বব্যাপী তাদের টিকা সরবরাহে বিলম্ব হচ্ছে। ফলে ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়ানোর এমন সিদ্ধান্ত নিল সৌদি আরব কর্তৃপক্ষ।

Advertisements

ভ্রমণ নিষেধাজ্ঞা উঠে যাওয়া এবং সীমান্ত খুলে দেওয়ার আগে অধিকাংশ মানুষের মধ্যে রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি হোক এটিই চায় সৌদি সরকার।

করোনার নতুন স্ট্রেইন সংক্রমিত হওয়ার আতঙ্ক দেখা দিলে গত বছরের শেষের দিকে ফের ফ্লাইট নিষেধাজ্ঞা দিয়েছিল সৌদি আরব, যা এখন পর্যন্ত চলছে।

উল্লেখভ্য, দেশটিতে এখন পর্যন্ত ৩ লাখ ৬৭ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬ হাজার ৩৬৮ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন