English

29 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

করোনা সংক্রমণ বৃদ্ধি এবং খারাপ আবহাওয়ার কারণে বিশ্বজুড়ে সাড়ে ৪ হাজার ফ্লাইট বাতিল

- Advertisements -

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে সংক্রমণ বৃদ্ধি এবং খারাপ আবহাওয়ার কারণে বড়দিন ও নববর্ষের উৎসবের মধ্যেই বিশ্বজুড়ে হাজারো ফ্লাইট বাতিল হয়েছে। গতকাল শনিবার বিশ্বব্যাপী প্রায় সাড়ে ৪ হাজার ফ্লাইট বাতিল করা হয়। অন্যদিকে এক যুক্তরাষ্ট্রেই ফ্লাইট বাতিলের সংখ্যা পৌঁছেছে নতুন উচ্চতায়। আজ রোববার এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

Advertisements

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটঅ্যাওয়ার.কম-এর তথ্য অনুযায়ী, শনিবার বিশ্বজুড়ে প্রায় ৪ হাজার ৪০০টি ফ্লাইট বাতিল করা হয়েছে। এর মধ্যে এক যুক্তরাষ্ট্রেই বাতিল হওয়া ফ্লাইটের সংখ্যা আড়াই হাজারের বেশি।

বিবিসি বলছে, বিশ্বব্যাপী আকাশপথে যাত্রীসেবা দেওয়া এয়ারলাইন্সগুলো মূলত ব্যাপকভাবে স্টাফ সংকটে পড়েছে। এয়ালাইন্সগুলোতে কর্মরত ক্রুদের অনেকেই করোনায় আক্রান্ত হয়ে কোয়ারেন্টিনে চলে যাওয়ায় এই সংকটের সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

করোনার সংক্রমণের পাশাপাশি যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে প্রচণ্ড তুষারপাত ভ্রমণকারীদের জন্য বাড়তি দুর্ভোগ হিসেবে দেখা দিয়েছে। গতকাল যুক্তরাষ্ট্রে বাতিল হওয়া ফ্লাইটগুলোর মধ্যে এক হাজারেরও বেশি ফ্লাইট বাতিলের ঘটনা ঘটেছে শিকাগোর ও’হারে এবং মিডওয়ে বিমানবন্দরে।

Advertisements

এক বিবৃতিতে মার্কিন বিমান সংস্থা ইউনাইটেড এয়ারলাইন্স জানিয়েছে,ওমিক্রন ভ্যারিয়েন্টের কারণে কর্মী সংকট এবং আবহাওয়া সম্পর্কিত সমস্যার কারণে শনিবারের ফ্লাইটগুলো বাতিল করতে হয়েছে। ফ্লাইট বাতিলের কথা আমরা আগেভাগেই যাত্রীদের জানিয়ে দিচ্ছি। যাত্রীরা যেন তাদের টিকিট পুনরায় বুক করতে পারে বা নতুন পরিকল্পনা করতে পারে সেজন্যই আগেভাগে জানিয়ে দেওয়া হচ্ছে।

বিবিসি বলছে, গতকাল ফ্লাইট বাতিলের এই ধারাবাহিকতা রোববারও বজায় থাকতে পারে। কারণ এদিনও যুক্তরাষ্ট্রে আরও তুষারপাত এবং ব্যাপক বাতাসের পূর্বাভাস রয়েছে। প্রসঙ্গত, গত ২৪ ডিসেম্বর থেকে যুক্তরাষ্ট্রে ১২ হাজারেরও বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন