English

26 C
Dhaka
শনিবার, মার্চ ২, ২০২৪
- Advertisement -

কর ফাঁকির তদন্তের মুখোমুখি ট্রাম্প ও তার দুই সন্তান

- Advertisements -

কর ফাঁকিসহ ব্যবসা সম্প্রসারণে জালিয়াতির অভিযোগে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার দুই সন্তানকে তদন্তের মুখোমুখি হতে হচ্ছে। আগামী তিন সপ্তাহের মধ্যে তাদের তদন্তের জবাব দেওয়ার নির্দেশ দিয়েছেন নিউইয়র্কের একটি আদালত। আদালতের বিচারক আর্থার এনগোরন ট্রাম্পসহ বড় ছেলে ট্রাম্প জুনিয়র ও তার মেয়ে ইভাঙ্কা ট্রাম্পকে এসব জবাব দেওয়ার ব্যাপারে এ নির্দেশ দেন।

Advertisements

নিউইয়র্কের উচ্চ আদালতের বিচারক ট্রাম্পকে জবাব দেওয়ার জন্য ২১ দিন সময়সীমা বেঁধে দিয়েছেন।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) এনগোরন দুই ঘণ্টার শুনানির পর ট্রাম্পের আইনজীবীদের দেওয়া যুক্তিখণ্ডন শেষে বলেন, সাবেক প্রেসিডেন্টকে দেওয়ানি মামলায় জিজ্ঞাসাবাদ করা উচিত নয় কারণ তথ্যটি তার বিরুদ্ধে চলমান ফৌজদারি মামলায় ব্যবহার করা যেতে পারে।

Advertisements

কর ফাঁকি দিতে সম্পদের বিবরণীতে ভুল তথ্য দেওয়া হয়েছে বলে ট্রাম্প ও সন্তানদের বিরুদ্ধে অভিযোগ বহুদিনের পুরোনো। বারবার সমন পাঠালেও আদালতে হাজির হননি তারা।

অভিযোগ রয়েছে, ট্রাম্পের পরিবার নিউইয়র্ক রাজ্যের অ্যাটর্নি জেনারেল লেটিটিয়া জেমসের কাছ থেকে নথি, তথ্য এবং সাক্ষ্যের দাবি বন্ধ করার চেষ্টা করছে। তিনি তদন্ত করছেন ট্রাম্পের সংস্থা সম্পত্তির দাম বেশি দেখিয়ে ঋণ সুবিধা নেওয়া ও কম দেখিয়ে আয়কর কম দেওয়ার জন্য সম্পদের ‘প্রতারণামূলক বা বিভ্রান্তিকর’ তথ্য দিয়েছেন কিনা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন