English

32 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২
- Advertisement -

কারাগারে বিয়ে করছেন জুলিয়ান অ্যাসাঞ্জ

- Advertisements -

উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ কারাগারে বিয়ে করতে যাচ্ছেন, আগামী ২৩ মার্চ যুক্তরাজ্যের বেলমার্শ কারাগারে তার দীর্ঘদিনের সঙ্গী স্টেলা মরিসের সঙ্গে গাঁটছাড়া বাঁধবেন বলে জানা গেছে।যেখানে মাত্র চারজন অতিথিকে উপস্থিত থাকার অনুমতি দেওয়া হয়েছে।খবর, ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ানের

গণমাধ্যমটি জানায়, জনপ্রিয় ব্রিটিশ ডিজাইনার ভিভিয়েন ওয়েস্টউড তাদের বিয়ের পোশাকের ডিজাইন তৈরি করছেন। অ্যাসাঞ্জের বাবা ও তাদের পূর্বপুরুষরা ছিলেন স্কটল্যান্ডের নাগরিক। এ জন্য বিয়েতে সামরিক ধাঁচে তৈরি স্কার্টের মতো স্কটল্যান্ডের ঐতিহ্যবাহী বিয়ের পোশাক পরবেন অ্যাসাঞ্জ।

Advertisements

এর আগে গত বছরের নভেম্বরের শুরুতে জুলিয়ান অ্যাসাঞ্জ কারা কর্তৃপক্ষের কাছে স্টেলা মরিসকে বিয়ে করার জন্য অনুমতি চান। সেই আবেদনের প্রেক্ষিতে অ্যাসাঞ্জকে কারাগারে বিয়ে করার অনুমতি দেয় কারা কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে বেলমার্শ কারাগারের একজন সার্ভিস মুখপাত্র জানান, অন্য সব কয়েদির মতোই অ্যাসাঞ্জের আবেদন গ্রহণের পর তা বিবেচনা করে বিয়ের অনুমতি দেওয়া হয়েছে।

Advertisements

স্টেলা মরিস বলেন, আমাদের বিয়েতে বেআইনি হস্তক্ষেপ করা হচ্ছে। তারপরও আমরা বিয়ে নিয়ে খুব উত্তেজিত। জুলিয়াননের বিরুদ্ধে কোনো অভিযোগ গঠন করা হয়নি। একটি বিদেশি শক্তির (যুক্তরাষ্ট্র) ইশারায় তিনি এখন বন্দি। এটি তার জন্য অসম্মানজনক।

স্টেলা আরও বলেন- জুলিয়ান বিয়ের অপেক্ষায় আছে কারণ, কারা কর্তৃপক্ষের কাছে আবেদন জানানোর অনেকদিন পর বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছি।

লন্ডনে ইকুয়েডর দূতাবাসে রাজনৈতিক আশ্রয়ে থাকাকালীন স্টেলা মরিসের সঙ্গে সম্পর্কে জড়ান অ্যাসাঞ্জ। পেশায় আইনজীবী স্টেলা মরিস আইনি কাজে প্রায় নিয়মিত দেখা করতেন অ্যাসাঞ্জের সঙ্গে। সেই ভালো লাগা থেকেই ২০১৫ সালে তারা প্রেমে পড়েন। এর দুই বছর পর তাদের বাগদান সম্পন্ন হয়। তাদের দুটি সন্তান আছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন