English

29 C
Dhaka
বুধবার, জুন ২৬, ২০২৪
- Advertisement -

কারাগার থেকে মুক্তি মিলবে ইমরান খানের?

- Advertisements -
Advertisements

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের জামিন দিয়েছেন দেশটির সর্বোচ্চ আদালত। গোপন নথি ফাঁস বা সাইফার মামলায় তার জামিন মঞ্জুর হয়েছে। এতে প্রশ্ন উঠছে তাহলে কী মুক্তি পেতে যাচ্ছেন ইমরান খান। উত্তর হলো না। এখনই মুক্তি মিলছে না সাবেক এই তারকা ক্রিকেটারের। কারণ আরও কয়েকটি মামলায় গ্রেফতারে রয়েছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

Advertisements

তাছাড়া ইমরনা খান আসন্ন ৮ ফেব্রুয়ারির নির্বাচনে অংশ নিতে পারবেন কি না তা নিয়েও কৌতূহল রয়েছে অনেকের মনে। কিন্তু নির্বাচনেও অংশ নিতে পারবেন না ইমরান খান। কারণ তোশাখানা মামলায় তিনি জামিনে থাকলেও রয়েছে ৩ বছরের কারাদণ্ড। এই মামলার সাজা স্থগিত হলেও এখন পর্যন্ত রায় স্থগিত হয়নি।

শুক্রবার (২২ ডিসেম্বর) দেশটির সুপ্রিমকোর্ট সাইফার (সরকারি গোপন তথ্য ফাঁস) মামলায় তার ও পিটিআইয়ের সহ-সভাপতি মেহমুদ কুরেসির জামিনের আবেদন মঞ্জুর করেছেন।

এর আগে তোশাখানা দুর্নীতি মামলায় ইমরান খানের করা আপিল খারিজ করে দিয়েছেন পাকিস্তানের হাইকোর্ট।

আপিল খারিজের বিষয়টি নিশ্চিত করে ইমরানের আইনজীবী নাঈম হায়দার পাঞ্জুথা বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (পূর্বে টুইটার) লিখেছেন, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান আগের দোষী সাব্যস্ত হওয়া রায় স্থগিত করার আবেদন খারিজ করে দেওয়া হয়েছে। ফলে নির্বাচনে অংশগ্রহণের জন্য অযোগ্যই থাকবেন তিনি।

বুধবার (২০ ডিসেম্বর) ইমরান খানের আরেক আইনজীবী আলী জাফর জানিয়েছিলেন, কারাগারে বসেই লাহোর, মিয়ানওয়ালি ও ইসলামাবাদ আসনে লড়াই করবেন পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) সাবেক চেয়ারম্যান। কিন্তু রায় বাতিলের আবেদন খারিজ হওয়ায় সেই আশা ভঙ্গ হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন