English

28 C
Dhaka
বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
- Advertisement -

কিউবায় বজ্রপাতে তেলের ডিপোতে ভয়াবহ আগুন, নিহত ১

- Advertisements -

কিউবায় বজ্রপাতে তেলের ডিপোতে আগুন লেগে একজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এতে দগ্ধ হয়েছেন আরও ১২১ জন। আগুন নেভাতে গিয়ে নিখোঁজ আরও ১৭ ফায়ার সার্ভিস কর্মী।

দেশটির পশ্চিমাঞ্চলের মাতানজাস প্রদেশে এ ঘটনা ঘটে। ওই এলাকা থেকে আরও এক হাজার নয়শ মানুষকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, গত শুক্রবার মধ্যরাতে বজ্রপাতের এ ঘটনা ঘটে। এতে আগুন ধরে যায় একটি তেলের ট্যাংকে এবং সঙ্গে সঙ্গে বিস্ফোরণ ঘটে।

Advertisements

প্রাদেশিক স্বাস্থ্য কর্মকর্তা লুইস আরমান্দো ওং শনিবার সন্ধ্যায় সংবাদ সম্মেলনে জানান, ঘটনাস্থল থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

টুইটারে কিউবার প্রেসিডেন্টের কার্যালয় থেকে জানানো হয়, পাঁচজনের অবস্থা গুরুতর। আরও অন্য তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

প্রেসিডেন্টের কার্যালয় আরও জানিয়েছে, হাভানার পূর্বে ১০০ কিলোমিটার দূরে অবস্থিত শিল্পাঞ্চলের শহরটিতে এ ঘটনা ঘটে। ১৭ জন ফায়ার সার্ভিস কর্মী এখনো নিখোঁজ রয়েছেন যারা, কাছাকাছি গিয়ে আগুন নেভানোর চেষ্টা চালান।

Advertisements

মাতানজাসের ওই শহরটিতে এক লাখ ৪০ হাজার মানুষের বসবাস। জানা যায় যে, শনিবার (৬ আগস্ট) দ্বিতীয় আরও একটি ট্যাংকে আগুন লেগে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। উদ্ধার কাজে নামানো হয় হেলিকপ্টার।

এক বিবৃতিতে বন্ধুপ্রতিম দেশগুলোর কাছ থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণে সহায়তার আহ্বান জানান কিউবা সরকার। তার একদিন পর দেশটির প্রেসিডেন্ট মিগুয়েল দিয়াজ ক্যানেল ধন্যবাদ জানিয়েছেন মেক্সিকো, ভেনেজুয়েলা, রাশিয়া, নিকারাুয়া, আর্জেন্টিনা ও চিলির প্রতি যারা সহযোগিতার করার ব্যাপারে সাড়া দিয়েছেন।

যুক্তরাষ্ট্রের কাছেও প্রাযুক্তিক সহায়তার সাড়া পেয়েছে দেশটি। যদিও ছয় দশক ধরে একদলীয় কমিউনিস্ট রাষ্ট্রের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা রয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন