English

32 C
Dhaka
বুধবার, জুলাই ১৭, ২০২৪
- Advertisement -

কুয়েতে শ্রমিক ভবনে আগুন, নিহত ৩৫

- Advertisements -
কুয়েতে অগ্নিকাণ্ডে অন্তত ৩৫ জনের মৃত্যু হয়েছে। দেশটির পুলিশ রাষ্ট্রীয় গণমাধ্যমকে জানিয়েছেন, আজ বুধবার ভোরে দক্ষিণ কুয়েতের মাঙ্গাফ শহরে একটি ভবনে এই আগুন লাগার ঘটনা ঘটে। এটি শ্রমিকদের আবাসিক ভবন ছিল। স্থানীয় সময় সকাল ৬টায় আগুন লাগার ঘটনাটি কতৃপক্ষকে জানানো হয়।

একজন জ্যেষ্ঠ পুলিশ কমান্ডার রাষ্ট্রীয় টিভিকে বলেছেন, ‘যে ভবনটিতে আগুন লেগেছে সেটি শ্রমিকদের জন্য ব্যবহৃত হত এবং সেখানে অনেক শ্রমিক বসবাস করেন। এদের মধ্যে বেশ কয়েক জনকে উদ্ধার করা হয়েছে, কিন্তু দুর্ভাগ্যবশত আগুন থেকে সৃষ্ট ধোঁয়ার কারণে অনেকের মৃত্যু হয়েছে।’ শ্রমিকদের পেশা বা জাতীয়তা সম্পর্কেও বিস্তারিত কোনো তথ্য পাওয়া যায়নি।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, হতাহতদের মধ্যে রয়েছেন বিদেশী নাগরিকও রয়েছে।

অন্যদিকে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টিভি নিউজ বলছে, মর্মান্তিক এই দুর্ঘটনায় অন্তত চার জন ভারতীয়ও নিহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানিয়েছে কুয়েত।

কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আগুনে আহত প্রায় ৪৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তাদের মধ্যে চারজনের মৃত্যু হয়েছে। নিহত ৪ জন পুলিশের প্রতিবেদন করা ৩৫ জনের ভিতরে না বাইরে, তা নিশ্চিত হওয়া যায়নি। এর মধ্যে গুরুতর আহত বেশ কয়েক জনকে বিভিন্ন হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

এদিকে কর্তৃপক্ষ জানিয়েছে, তারা আগুন নিয়ন্ত্রণে এনেছে এবং আগুন লাগার কারণ তদন্ত করা হচ্ছে।

গাল্ফ নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, কর্মকর্তারা জানিয়েছেন, বুধবার ভোরে মাঙ্গাফ শহরের ছয়তলা ভবনের একটি রান্নাঘরে আগুনের সূত্রপাত হয়। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী শেখ ফাহদ আল ইউসেফ এ ঘটনাকে একটি বিপর্যয় হিসেবে বর্ণনা করেছেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মেজর জেনারেল ইদ রশিদ জানান, অগ্নিনির্বাপক ও ফরেনসিক দল দ্রুত ঘটনাস্থলে পাঠানো হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী শেখ ফাহদ আল ইউসেফ এই বিপর্যয়ের জন্য ভবন মালিক ও কম্পানির অপারেটরদের অবহেলা ও লোভকে দায়ী করেছেন।

তিনি জানিয়েছেন, ভবন মালিক, কম্পানির মালিক এবং ভবনের গার্ডকে আটক করা হয়েছে। এ ঘটনার আরো তদন্ত করা হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন