English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২২, ২০২৪
- Advertisement -

কেজরিওয়ালকে চতুর্থবার তলব ইডির, বাড়ছে গ্রেফতারের আশঙ্কা

- Advertisements -
Advertisements

আবগারি দুর্নীতি মামলায় ফের অরবিন্দ কেজরিওয়ালকে সমন পাঠালো ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আগামী ১৮ জানুয়ারি তাকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisements

গত ৩ জানুয়ারি এই মামলায় দিল্লির মুখ্যমন্ত্রীকে তলব করা হয়েছিল। যদিও তাতে সাড়া দেননি কেজরিওয়াল। সেই সমনকে ‘বেআইনি’ দাবি করে হাজিরা এড়িয়েছিলেন তিনি। আম আদমি পার্টির পক্ষ থেকে স্পষ্ট জানানো হয়েছিল, শুধু তাকে গ্রেফতার করার উদ্দেশ্যেই বারবার তলব করা হচ্ছে। আর সেই কারণেই তিনি হাজিরা দেননি।

আবগারি দুর্নীতি মামলায় দিল্লির সাবেক উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া ও আপ সংসদ সদস্য সঞ্জয় সিংহকে আগেই গ্রেপ্তার করেছে ইডি। আরেক মন্ত্রী রাজকুমার আনন্দের বাড়িতে তল্লাশি চালানো হয়।

গ্রেফতারের আশঙ্কা আগেই প্রকাশ করেছিলেন দলের নেত্রী অতিশী মারলেনা। আরেক আপ নেতা রাঘব চাড্ডাও বলেছিলেন, কেজরিকে গ্রেফতার করার ‘ছক’ করছে বিজেপি। সেই আবহে ফের শনিবার ইডির সমন গিয়ে পৌঁছালো কেজরিওয়ালের কাছে। ফলে তাকে গ্রেফতার করা নিয়ে আপ শিবিরে বাড়ছে আশঙ্কা।

এদিকে তার সমনে সাড়া না দেওয়া নিয়ে খোঁচা দিতে ছাড়েনি গেরুয়া শিবির। গেরুয়া শিবিরের মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা তোপ দেগে বলেছিলেন, নিশ্চয়ই এই মামলায় কিছু লুকোতে চাইছেন দিল্লির মুখ্যমন্ত্রী। সেই কারণেই বারবার হাজিরা এড়াচ্ছেন।

এর আগে গত ২ নভেম্বর ও ২১ ডিসেম্বরও ইডির তলবে সাড়া দেননি কেজরি। এরপর গত ২২ ডিসেম্বর ফের তাকে নোটিস পাঠানো হয়। সেই মতোই ৩ জানুয়ারি হাজিরা দেওয়ার কথা ছিল আম আদমি পার্টির নেতার। কিন্তু তা এড়িয়ে যান তিনি। এবার ১৮ জানুয়ারি তিনি কী পদক্ষেপ করেন, সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন