English

29 C
Dhaka
শনিবার, মার্চ ২, ২০২৪
- Advertisement -

ক্রিমিয়ায় রুশ বিমান ঘাঁটির কাছে বিস্ফোরণের বিকট শব্দ

- Advertisements -

ইউক্রেনে রুশ সেনাদের বিশেষ সামরিক অভিযানের ১৬৭তম দিন চলছে আজ মঙ্গলবার। এদিন দখলকৃত ক্রিমিয়ায় রুশ সামরিক বিমান ঘাঁটির কাছে বড় বিস্ফোরণের শব্দ শোনা গেছে। স্থানীয় তিন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, তারা সেখান থেকে কালো ধোঁয়া উড়তে দেখেছেন।

Advertisements

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা গেছে, নোভোফেদোরিভকা ঘাঁটির কাছ থেকে ধোঁয়ার কুণ্ডলি আকাশের দিকে উঠছে। ঘাঁটির পাশে অবস্থিত একটি সৈকত ও স্থানীয় পার্কের উপরে ধোঁয়ার স্তূপ দেখা গেছে।

খবরে বলা হয়েছে, মঙ্গলবার ক্রিমিয়ায় রাশিয়ার নিযুক্ত গভর্নর সের্গেই আকসিয়োনোভ বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘আমি এই মুহূর্তে ঘটনাস্থলে যাচ্ছি। তারপর বিস্তারিত বলতে পারব।’

এদিকে ইউক্রেনের গণমাধ্যম জানিয়েছে, ক্রিমিয়ার পশ্চিম উপকূলে অবস্থিত নোভোফেদোরিভকা বিমান ঘাঁটি হামলার শিকার হয়েছে। অন্যদিকে ক্রিমিয়ার সাকি জেলার প্রধান ভিক্টোরিয়া কাজমিরোভা জানিয়েছেন, ‘আমাদের বিমানবন্দরে আগুন লেগেছে। সব জানালা ভেঙে গেছে।’ এই হামলা ফ্রন্ট-লাইন থেকে কমপক্ষে ২০০ কিলোমিটার দূর থেকে করা হয়েছে।

Advertisements

তবে বেশকয়েকটি রাশিয়ান টেলিগ্রাম চ্যানেলে স্থানীয়দের বরাতে বলা হয়েছে, মঙ্গলবার তারা কোনো বিস্ফোরণের শব্দ শুনতে পায়নি। একই সাথে তারা ক্ষেপণাস্ত্র হামলার কথা অস্বীকার করেছেন। আর দেশটির আরটি নিউজ চ্যানেলের প্রভাবশালী এডিটর-ইন-চিফ মার্গারিটা সিমোনিয়ান বলেছেন, এই বিস্ফোরণ ইউক্রেনের হামলার কারণে ঘটেনি। বরং এটি নাশকতা।

এদিকে বিস্ফোরণের ঘটনায় এক শিশুসহ ৫জন গুরুতর আহত হয়েছেন। এছাড়াও এ ঘটনায় ৩০ জনের মতো বাসিন্দাকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন